প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হচ্ছে Central Bank এ সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে । Central Bank Recruitment 2022

প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হচ্ছে central bank এ সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে । Central Bank Recruitment 2022


আবারো পশ্চিমবঙ্গের বেকার চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। সাধারণভাবে IBPS নামে কম্পিটিটিভ এক্সামিনেশনের মাধ্যমে পুরো ভারতবর্ষ জুড়ে রাষ্ট্র ব্যাংক গুলিতে কর্মী নিয়োগ করার জন্য যেসব বিজ্ঞপ্তি প্রকাশ হয় সেখানে কম্পিটিটিভ পরীক্ষার প্রশ্ন অন্যান্য সব চাকরির পরীক্ষা তুলনায় এতটাই কঠিন হয় যে ব্যাংকে চাকরি করার জন্য যেসব চাকরিপ্রার্থীরা আগ্রহী বারবার পরীক্ষা দিয়েও সেসব চাকরি প্রার্থীরা অসফল হন। সেই জন্যই তাদের সরকারি ব্যাংকে চাকরি করার স্বপ্ন কখনো পূরণ হয় না। কিন্তু আজ আপনাদের সঙ্গে এমন এক রাষ্ট্রায়ত্ত ব্যাংকের তরফ থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়া নিয়ে আলোচনা করতে চলেছি যেটা শোনার পরে আপনাদের যে স্বপ্ন হারিয়ে গেছে সেই স্বপ্ন আবার নতুন করে জেগে উঠবে। কারণ ভারত সরকারের অন্তর্গত একটি বিশাল বিখ্যাত রাষ্ট্র ব্যাংক সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে পুরো পশ্চিমবঙ্গ রাজ্য জুড়ে বেশ কিছু জায়গায় গড়ে উঠেছে এই ব্যাংকের শাখা, সেই সব ব্যাংকের শাখায় বিনা লিখিত পরীক্ষায় শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে কিছু সংখ্যক শূন্য পদে গ্রুপ সি কর্মী নিয়োগ করা হচ্ছে। তাই যেসব চাকরি প্রার্থীরা সরকারি ব্যাংকে চাকরি পাওয়ার জন্য হাজার চেষ্টা করেও সফল হননি তারা দেরি না করে আজই এখানে আবেদন করে ফেলুন। পশ্চিমবঙ্গের যে কোন জেলার শিক্ষিত নারী পুরুষ উভয় চাকরি প্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। এবং আবেদনের জন্য যে সকল নিয়মাবলী অনুসরণ করতে হবে তা বিস্তারিত ভাবে আলোচনা করা হলো এই প্রতিবেদনে ।



শূন্য পদ গুলির নাম :-ভারত সরকারের অধীনে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে পশ্চিমবঙ্গ রাজ্যে গড়ে ওঠা এই ব্যাংকের কিছু শাখায় অফিস অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হচ্ছে।

কাজের ধরন :- এই ব্যাঙ্কে অফিস অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্ত কর্মীদের voucher or books register ,data updating, accounts maintains এই সমস্ত ধরনের কাজ করতে হবে ।


প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হচ্ছে Central Bank এ সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে - Click Here

ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ হতে চলেছে মাধ্যমিক পাশে - Apply Now

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ দুর্গাপুরে, মাসিক বেতন ২০ হাজার টাকা - Apply Now

 ৬০৯২ শূন্য পদে স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ - Apply Now

মাসিক ১৫ হাজার টাকা বেতনে রাজ্যের রুপশ্রী প্রকল্পে কর্মী নিয়োগ -Click Here


আবেদনের পদ্ধতি :- এখানে আবেদন করতে হলে সম্পূর্ণভাবে অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করতে হবে। কারণ অনলাইন আবেদনের কোনো রকম কোনো ব্যবস্থা নেই অফলাইনে আবেদন করার জন্য যা যা করতে হবে সেগুলি হল


প্রথমে বিজ্ঞপ্তিতে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন লেখাটিতে ক্লিক করে নোটিফিকেশনটি ডাউনলোড করতে হবে।


এরপর নোটিফিকেশনের 4 6 নম্বর পৃষ্ঠা পর্যন্ত এপ্লিকেশন ফরম্যাটটি দেখতে পাবেন। A4 সাইজ পেপারে একটি প্রিন্ট আউট বের করে নিন।


তারপর ওই প্রিন্ট আউট করা ফরমে একে একে নাম পিতা মাতার নাম জেন্ডার ঠিকানা শিক্ষাগত যোগ্যতা জন্মতারিখ আধার নাম্বার একটি বৈধ ফোন নাম্বার ও ইমেইল আইডি ইত্যাদি দিয়ে ফর্ম ফিলাপ করে ফেলুন।


এরপর আপনার রিসেন্ট তোলা এক কপি পাসপোর্ট সাইজ ফটো ফর্ম এর সঙ্গে নির্দিষ্ট স্থানে পাঠিয়ে দিন এবং যে জায়গায় সিগনেচার করতে হবে সেই জায়গাটিতে সিগনেচার করে দিন।


তারপরে যাবতীয় শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস সহ সমস্ত প্রমাণপত্রের এক কপি করে জেরক্স বের করে নিয়ে সেগুলিকে সেলফ এসিস্টেট করে দিন।

সবকিছু শেষে Self Attested করা ডকুমেন্টসগুলো নিয়ে ফিলাপ করা আবেদন পত্রটি একসাথে যুক্ত করে একটি খামে ভরে খামের মুখটি ভালো করে বন্ধ করে দিয়ে উপরে নির্দিষ্ট একটি ঠিকানা লিখে নির্দিষ্ট সময়ের মধ্যে পিঠ পোস্টের মাধ্যমে নির্দিষ্ট স্থানে পৌঁছে দিলে আপনার দায়িত্ব শেষ হবে।


প্রয়োজনীয় ডকুমেন্ট সমগ্র:-

আবেদনপত্রের সাথে যেসব ডকুমেন্টস গুলো লাগবে সেগুলি হল- 

১) যদি কাস্ট সার্টিফিকেট থাকে তাহলে তার সেলফ অ্যাটিসটেট করা এক কপি জেরক্স।

২) বার্থ সার্টিফিকেট বা মাধ্যমিকের এডমিট কার্ড সেলফ এ্যাটিসটেট করা এক কপি জেরক্স।

৩) কোনরকম যদি work এক্সপেরিয়েন্স থাকে তার সার্টিফিকেট সেল প্যাটিসটেট করে দিতে হবে ।

৪) কম্পিউটারে কোর্সের সার্টিফিকেটের এক কপি সেলফ অ্যাটেস্টেড করা জেরক্স।

৫) মাধ্যমিক উচ্চমাধ্যমিক স্নাতক সহ যা যা শিক্ষাগত যোগ্যতা আছে তার মার্কসিট ও সার্টিফিকেটের জেরক্স সেলফ এটেস্টেড করা।

৬) দুটি পাসপোর্ট সাইজের ছবি সেল্ফ অ্যাটেস্টেড করা

৭) একটি খাম ও ৫ টাকা মূল্যের পোস্টাল স্টাম্প।


বয়স ,শিক্ষাগত যোগ্যতা ও মাসিক বেতন:-

এই ব্যাঙ্কে অফিস অ্যাসিস্ট্যান্ট পদে চাকরির আবেদন করার জন্য আপনাকে অবশ্যই একটি সরকারি কলেজ থেকে BSW/BA/B.COM পাস করা থাকতে হবে। তার সাথে সাথে কম্পিউটার বিষয়ে নলেজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এছাড়াও স্থানীয় ভাষায় কথা বলতে হবে এবং একাউন্ট স বিষয়ে সামান্য নলেজ থাকতে হবে। তাছাড়া যে যে জায়গার ব্যাংকের ব্রাঞ্চে কর্মী নিয়োগ করা হবে আবেদনকারী প্রার্থী কে সেই জায়গা অথবা তার পাশাপাশি জায়গার স্থায়ী বাসিন্দা হতে হবে তবে সে আবেদন করতে পারবে না হলে পারবে না। আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ 35 বছর। প্রতি মাসে ১২০০০ টাকা করে বেতন দেওয়া হবে এই পদের জন্য নির্বাচিত প্রার্থীদের।


নির্বাচন পদ্ধতি:-এই চাকরির জন্য আবেদনপত্র জমা নেয়ার প্রক্রিয়া শেষ হওয়ার পরে প্রার্থীদের কোন লিখিত পরীক্ষা না নিয়ে সরাসরি একাডেমিক এক্সামিনেশনে যে নাম্বার পাবে তার ভিত্তিতে একটি মেরিট লিস্ট তৈরি করে সেই অনুযায়ী যাদের যোগ্য মনে হবে তাদের মেল করে ইন্টারভিউয়ের লেটার পাঠিয়ে ইন্টারভিউ ও ডকুমেন্টস গুলি ভেরিফিকেশনের জন্য ডাকা হবে। ইন্টারভিউ দেওয়ার পরে যারা যারা উত্তীর্ণ হবে তাদের নামের একটি তালিকা তৈরি করে জয়েনিং লেটার পাঠিয়ে দিয়ে চাকরিতে নিয়োগ করা হবে।


আবেদনের শেষ তারিখ:-গত ২২/১১/২০২২ তারিখ থেকে এই চাকরির জন্য আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়ে গিয়েছে এবং এই প্রক্রিয়াটি চলবে আগামী ১৫/১২/২০২২ তারিখ বিকাল ৪:০০ টে পর্যন্ত। যেসব প্রার্থীরা লিখিত পরীক্ষা না দিয়ে শুধুমাত্র একটি সাধারন ইন্টারভিউ এর মাধ্যমে সেন্ট্রাল ব্যাংকের মতো একটি রাষ্ট্র ব্যাঙ্কে চাকরি করতে চাই তারা আজি আবেদন করে ফেলুন আর সরকারি ব্যাংকে চাকরি করার স্বপ্ন পূরণ করুন।


আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা:- এখানে চাকরির জন্য যেসব প্রার্থীরা আবেদন করতে চায় তারা পোষ্টের মাধ্যমে নিচের ঠিকানায় আবেদনপত্র জমা করতে পারবে। ঠিকানাটি হল-

To,

The Regional Manager/ Chairman

Local Advisory Committee

Central Bank of India

Regional office- Siliguri

Ashram para, Siliguri

District- Darjeeling

Pin code -734 001


OFFICIAL NOTICE- CLICK HERE

MORE JOB NEWS -CLICK HERE

চাকরির সংক্রান্ত  আরো বিস্তারিত খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হয়ে যান

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.