WB Group D and Clerk Recruitment 2024 | অষ্টম শ্রেণী পাশে গ্রুপ ডি ও ক্লার্ক নিয়োগ, কীভাবে করবেন আবেদন ?

 WB Group D and Clerk Recruitment 2024 | অষ্টম শ্রেণী পাশে গ্রুপ ডি ও ক্লার্ক নিয়োগ, কীভাবে করবেন আবেদন ?  

চাকরি প্রার্থীদের জন্য সুখবর। বাঁকুড়া জেলায় কোর্টের তরফ থেকে একাধিক শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নির্দিষ্ট যোগ্যতার ভিত্তিতে যে কোনো ভারতীয় নাগরিক তথা পশ্চিমবঙ্গের যে কোন জেলার চাকরিপ্রার্থীরা সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারেন। আবেদন পদ্ধতি, আবেদনকারীর যোগ্যতা, মাসিক বেতন সহ সমস্ত তথ্য বিস্তারিত জানতে অবশ্যই পড়ুন আজকের প্রতিবেদনটি।


WB Group D and Clerk Recruitment 2024 




পদের নাম — প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী একাধিক শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। সেগুলি হল - Process Server – Lower Division Clerk – Upper Division Clerk – Seal Bailiff – Group-D (Peon/Night-Guard)



মোট শূন্য পদ — এখানে ৯৯ টি শূন্যপদে নিয়োগ করা হবে। এই সম্পর্কে বিস্তারিত জানতে অবশ্যই সংস্থার অফিশিয়াল নোটিফিকেশনটি ভালোভাবে দেখে নেবেন।


বয়স সীমা — সংশ্লিষ্ট পদগুলোতে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স সর্বনিম্ন ১৮ থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে।


শিক্ষাগত যোগ্যতা — যেহেতু এখানে একাধিক পদে নিয়োগ করা হবে সেহেতু বিভিন্ন পদের যোগ্যতা গুলিও আলাদা আলাদা। উল্লেখিত পদগুলিতে (WB Group D and Clerk Recruitment 2024) আবেদন করার জন্য প্রার্থীদের সংস্থার তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে যাচাইকরণ এর পর প্রার্থীদের নির্দিষ্ট পদে নিয়োগ করা হবে। 




মাসিক বেতন — উল্লেখিত প্রতিটি পদের জন্য আলাদা আলাদা মাসিক বেতন প্রদান করা হবে। যেমন Group-D (Peon/Night-Guard/Farash) – এই পদের ক্ষেত্রে ১৭,০০০/- টাকা থেকে ৪৩,৬০০/- টাকা বেতন প্রতি মাসে প্রদান করা হবে। Process Server পদের ক্ষেত্রে ২১,০০০/- টাকা থেকে ৫৪,৫০০/-বেতন দেওয়া হবে। Seal Bailiff – ২২,৭০০/- টাকা থেকে ৫৮,৫০০/- টাকার মধ্যে হবে বেতন প্রদান করা হবে। সংক্রান্ত সমস্ত তথ্য জানতে অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে পড়ে নেবেন।



আবেদন মূল্য — বাঁকুড়া জেলায় কোর্টের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী সংশ্লিষ্ট পদ গুলোতে আবেদন করার জন্য প্রার্থীদের নিম্নে উল্লেখিত কাঠামো অনুযায়ী আবেদন মূল্য জমা করতে হবে।




নিয়োগ প্রক্রিয়া — সংশ্লিষ্ট পদের জন্য প্রার্থীদের বেশ কয়েকটি ধাপে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। আবেদন জমা দেওয়ার পরে, প্রার্থীদের লিখিত পরীক্ষা, কম্পিউটার দক্ষতা পরীক্ষা, ব্যক্তিত্ব পরীক্ষা, সাক্ষাৎকার এর মাধ্যমে যোগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে। নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে অবশ্যই সংস্থার অফিসিয়াল নোটিফিকেশানটি ভালো ভাবে পড়ে বুঝে নেবেন।



আবেদন পদ্ধতি — যে সমস্ত চাকরিপ্রার্থীরা সংশ্লিষ্ট পদে আবেদন জানাবেন তাদের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে তাদের আবেদন জানতে হবে। আবেদন সংক্রান্ত বিস্তারিত ভাবে জানতে অবশ্যই সংস্থার অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়ে বুঝে তবেই নিজে দায়িত্বে আবেদন করবেন।


আবেদনের শেষ তারিখ — 24/06/2024



Official Notification : Download Now


Official Website: Click Here 




Bong Edutech পোস্ট করা যাবতীয় তথ্য এবং চিত্র কোনো না কোনো বিশেষ সূত্রের মাধ্যমে সংগ্রহ করে আপনাদের কাছে তুলে ধরা হয়। bongedutech.com সর্বদা চেষ্টা করে নির্ভুল তথ্য প্রকাশ করার, তবুও সামান্য কিছু ভুল ত্রুটি হলে সেক্ষেত্রে আমরা দায়ী নই।


সমস্ত কিছু বিস্তারিত এবং নিখুঁত ভাবে জানতে অতি অবশ্যই অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ভালোভাবে পড়ে নেয়ার অনুরোধ রইল। অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন ভালোভাবে দেখে তবেই নিজ দায়িত্বে আবেদন জানাতে পারে

ন।




কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.