Staff Selection Commission GD Recruitment 2023

স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে নতুন করে জিডি কনস্টেবল নিয়োগের তরজা শুরু করেছে SSC। মোট ৭৫ হাজার ৭৬৮ টি শূন্য পদে নিয়োগ করা হবে এমন কর্মসূচি গ্রহণ করেছে SSC। কিছুদিন আগেই একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল এবং সেখানে এই বিষয়ে বিস্তারিত জানা গিয়েছে। আর গত কাল থেকে শুরু হয়ে গেছে তারা আবেদন প্রক্রিয়া শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতায় প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন খুব সহজেই। কিভাবে আবেদন করবেন কি প্রক্রিয়া তা সমস্ত কিছু নিচে দেওয়া হল।





SSC Staff Selection Commission GD Recruitment 2023: স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেখানে জানা গিয়েছে সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্স (CAPFs) , NIA, SSF, এবং আসাম রাইফেলসের রাইফেল ম্যান (GD) জেনারেল ডিউটিতে কনস্টেবল নিয়োগ করবে স্টাফ সিলেকশন কমিশন। 

  • মোট শূন্য পদ আছে ৭৫৭৬৮ টি। 
  • এক্ষেত্রে যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাস যোগ্যতা থাকলেই প্রার্থীরা খুব সহজে আবেদন করতে পারবে।
  • আবেদন করার জন্য প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে।
Staff Selection Commission GD Recruitment আবেদন কিভাবে করবেন দেখে নিন
  1. GD Constable SSC তে আবেদনের জন্য প্রার্থীদের অবশ্যই https://ssc.nic.in/ অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে।
  2. ওয়েবসাইটে সরাসরি অ্যাপ্লিকেশন করার জন্য লিংক পেয়ে যাবেন এছাড়াও এই আর্টিকেলের নিচে লিঙ্ক দেওয়া হল। প্রয়োজনীয় তথ্যগুলো পূরণ করে ডকুমেন্ট আপলোড করবেন তাহলেই আবেদন হয়ে যাবে।
  3. পেমেন্ট প্রক্রিয়া সম্পূর্ণ করে এপ্লিকেশনটি সাবমিট করতে হবে অ্যাপ্লিকেশন এর একটি প্রিন্ট আউট কপি নিজের কাছে রেখে দেবেন পরবর্তী তে প্রয়োজনের জন্য।



SSC GD Recruitment প্রার্থী বাছাই প্রক্রিয়া
বেশ কয়েকটি প্রক্রিয়ার মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করবে স্টাফ সিলেকশন কমিশন। কম্পিউটার বেসড টেস্ট (CBT)হবে প্রথমে, তারপর শারীরিক পরীক্ষা অর্থাৎ ফিজিক্যাল টেস্ট ও মেডিকেল টেস্টের মাধ্যমে প্রার্থী বেছে নেওয়া হবে। প্রতিটি পরীক্ষার সময় ও দিন সরাসরি কমিশনের সাইটে প্রকাশ করা হবে এছাড়া বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইটেও চোখ রাখতে পারেন। 



SSC Staff Selection Commission GD Recruitment - Apply Now

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.