WB primary TET result check 2022

WB primary TET result check 2022 , ২০২২ প্রাইমারি টেট রেজাল্ট


2022 প্রাইমারি টেট পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হলো। যদি আপনি প্রাইমারি টেট পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে নিজের প্রাইমারি টেট পরীক্ষার রেজাল্টটি দেখে নিন। প্রাইমারি টেট রেজাল্ট ২০২২ কিভাবে দেখবেন এই প্রতিবেদনটি থেকে বিস্তারিতভাবে জেনে নিন।

২০২২ প্রাইমারি টেট রেজাল্ট
2022 সালের ১১ ডিসেম্বর প্রাইমারি টেট পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এই পরীক্ষায় প্রায় ৭ লক্ষ পরীক্ষার্থীরা অংশগ্রহণ করেছিলেন। ফাইনাল অ্যানসার কি সম্প্রতি প্রকাশ পেয়েছে। ২০২২ প্রাইমারি টেট পরীক্ষার রেজাল্ট এবার প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট www.wbbpe.org তে গিয়ে অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা ফলাফল দেখতে পারবেন।

PRIMARY TET FINAL ANSWER KEY DOWNLOAD

 WB primary TET result 2022 check
২০২২ সালের প্রাইমারি টেট পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হলো পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ থেকে। রেজাল্ট প্রকাশ করা হয়েছে সাংবাদিক বৈঠক করে। প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের নাম ঘোষণা করেছেন পর্ষদ সভাপতি সাংবাদিক বৈঠকে।
পূর্ব বর্ধমান নিবাসী ইনা সিংহ 133 নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন। মোট চার জন পরীক্ষার্থী দ্বিতীয় স্থানে রয়েছে। তারা হলেন হুগলি থেকে মৌনিসা কুন্ডু, পশ্চিম মেদিনীপুর থেকে দীপিকা রায় ও মেঘনা চক্রবর্তী, এবং পূর্ব বর্ধমান থেকে অদিতি মজুমদার দ্বিতীয় স্থান অধিকারীদের প্রাপ্ত নম্বর 132 । এবং তৃতীয় স্থানেও মোট চারজন পরীক্ষার্থী রয়েছেন। তারা হলেন বাঁকুড়া নিবাসী পল্লাদ মন্ডল, পশ্চিম মেদিনীপুর থেকে মনামি অধিকারী, উত্তর 24 পরগনা থেকে মেহেদী হাসান , পূর্ব মেদিনীপুর থেকে বিকাশ ভক্ত। এদের প্রাপ্ত নম্বর 131।
মোট ১৭৭ জন পরীক্ষার্থী প্রথম স্থান থেকে দশম স্থান পর্যন্ত রয়েছেন।



প্রথম থেকেই প্রাথমিক শিক্ষা পর্ষদ থেকে রাজ্য প্রশাসন সতর্ক ছিলেন চলতি বছরের টেট পরীক্ষা নিয়ে। বহু নজরবিহীন ও বিধি নিষেধ পদক্ষেপ আনা হয়েছিল এবারের টেট পরীক্ষায়। কোন প্রকার জালিয়াতির সুযোগ থাকবে না এমনটাই জানানো হয়েছিল পর্ষদের তরফ থেকে। পরীক্ষার্থী পরীক্ষায় স্বচ্ছতা বজায় রাখবে। সঠিক পথে নিয়োগ পাবেন চাকরি প্রার্থীরা। গত ৯ই ফেব্রুয়ারি প্রাইমারি টেট পরীক্ষার ফাইনাল আনসার কি ও ১০ই ফেব্রুয়ারি প্রকাশিত হলো। প্রাইমারি টেট পরীক্ষা ২০২২ এর রেজাল্ট। 

২০২২ প্রাইমারি টেট পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখবেন?

১) পরীক্ষার্থীদের প্রথমে প্রাথমিক শিক্ষা পরিষদের অফিসিয়াল ওয়েবসাইট www.wbbpe.org যেতে হবে প্রাইমারি টেট পরীক্ষা ২০২২ এর ফলাফল দেখার জন্য।
২) প্রাইমারি টেট ২০২২ রেজাল্ট লিঙ্কটিতে ক্লিক করে নিতে হবে।
৩) তারপরে একটি পেজ ওপেন হবে এবং সেই পেজে পরীক্ষার্থীর রোল নম্বর সহ প্রয়োজনীয় তথ্যগুলো পূরণ করে সাবমিট করতে হবে।
৪) তারপরে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর রেজাল্ট দেখতে পাওয়া যাবে।

PRIMARY TET RESULT 2022 : CLICK HERE

পর্ষদের তরফে জানানো হয়েছিল পরীক্ষা শেষের এক সর্বোচ্চ 10 থেকে 15 দিনের মধ্যে এই ফলাফল প্রকাশ পাবে। টেট পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কিছুদিন পর পরই এমনটাই জানানো হয়েছিল। বেশ কিছু কারণে সেটি সম্ভব না হলেও এবার টেট পরীক্ষার রেজাল্টটি প্রকাশ করলেন পর্ষদের তরফ থেকে। সবটা মিলিয়ে প্রাইমারি টেট ২০২২ পরীক্ষার রেজাল্ট পরীক্ষার্থীদের জন্য একটি বিরাট সুখবর।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.