WBPPE TET EXAM FINAL ANSWER SHEET

ইতিমধ্যেই প্রকাশিত হয়ে গেল টেট পরীক্ষার ফাইনাল আনসার কি কিভাবে চেক করবেন সেটি বিস্তারিতভাবে দেখুন।


গত বছরের ১১ই ডিসেম্বর পশ্চিমবঙ্গের টেট পরীক্ষা সারা রাজ্য জুড়ে নেওয়া হয়েছিল। প্রায় কয়েক লক্ষ পরীক্ষার্থী সারা রাজ্য জুড়ে এই পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। পরীক্ষার্থীরা অপেক্ষা করে আসছিলেন এই অ্যানসার কি প্রকাশ হওয়ার জন্য।


আনসার কি প্রকাশ করা হয় কিছুদিন আগে। প্রশ্নে ভুল ভ্রান্তি থাকার কারণে ছাত্র-ছাত্রীদেরকে ভুল প্রশ্নে চ্যালেঞ্জ করার সুযোগ দেওয়া হয়। তারপর ভুল প্রশ্ন নিয়ে চ্যালেঞ্জ করেন বহু ছাত্র-ছাত্রীরা। তখন পুনরায় ফাইনাল অ্যানসার কি প্রকাশ করা হবে এমনটা জানানো হয়েছিল প্রাইমারি এডুকেশন বোর্ডের তরফ থেকে। পশ্চিমবঙ্গ শিক্ষা দপ্তরের তরফ থেকে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তির মাধ্যমে ২০২২ এর ১১ই ডিসেম্বর পরীক্ষার ফাইনাল অ্যানসার কি প্রকাশ করা হয়েছে।


বুকলেট নাম্বার অনুযায়ী ফাইনাল উত্তর প্রকাশ করা হয়েছে answer কি হিসাবে। ফাইন আর কি আপনি আপনার বুকলেট নাম্বারের সাথে মিলিয়ে নিতে পারেন। টেট পরীক্ষার রেজাল্ট খুব শীঘ্রই প্রকাশিত হতে পারে। হয়তো এই সপ্তাহের মধ্যেই টেট পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে এমনটাই শোনা যাচ্ছে। এখনো পর্যন্ত এই বিষয়ে কোন সরকারি আপডেট পাওয়া যায়নি। তবে কোনো রকম বিজ্ঞপ্তি প্রকাশ হলেই আমরা আমাদের ওয়েবসাইট এবং টেলিগ্রাম গ্রুপের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেবো। বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে পশ্চিমবঙ্গ প্রাইমারি এডুকেশন বোর্ডের তরফ থেকে যে ১০৪ নম্বর প্রশ্নটি ঠিক ছিল। প্রায় অনেক ছাত্র-ছাত্রীদের মনে এই প্রশ্নটি নিয়ে সংশয় ছিল। সেই সংস্কৃতি মিটিয়ে দেওয়া হলো প্রাইমারি এডুকেশন বোর্ডের তরফ থেকে। এছাড়া আরও যে সমস্ত প্রশ্নগুলি ছিল সেই নিয়ে শিক্ষার্থীদের মধ্যে সংশয় ছিল সেই প্রশ্নগুলির ক্লারিফিকেশনও দিয়ে দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে। 

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনারা সরাসরি এই বিজ্ঞপ্তিটি ডাউনলোড করতে পারেন অথবা নিচের লিঙ্ক থেকে সরাসরি ডাউনলোড করে নিতে পারেন।


DOWNLOAD NOW : CLICK HERE

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.