পরীক্ষার্থীরা কবে থেকে মাধ্যমিকের এডমিট কার্ড পাবে জানালো মধ্যশিক্ষা পর্ষদ

পরীক্ষার্থীরা কবে থেকে মাধ্যমিকের এডমিট কার্ড পাবে জানালো মধ্যশিক্ষা পর্ষদ


পশ্চিমবঙ্গের সব ছাত্রছাত্রীদের কাছে জীবনের সবথেকে বড় পরীক্ষাগুলির মধ্যে অন্যতম পরীক্ষা হল মাধ্যমিক পরীক্ষা। প্রতিবছর রাজ্যের কয়েক লক্ষ লক্ষ পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে। আগামী ২৩ শে ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হতে চলেছে। পরীক্ষা চলবে মার্চ মাসের ৪ তারিখ পর্যন্ত।


ইতিমধ্যেই উপ নির্বাচন সংক্রান্ত কারণের জন্য ২৭ এ ফেব্রুয়ারীর ইতিহাস পরীক্ষার রুটিন বদলে গিয়ে নতুন তারিখ দেওয়া হয়েছে মার্চ মাসের ১ তারিখে। এর মধ্যেই মধ্যশিক্ষা পর্ষদ থেকে জানানো হয়েছে ছাত্রছাত্রীরা তাদের হাতে এডমিট কার্ড কবে পাবে।


রাজ্যের মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে আগামী ১৫ই ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক পরীক্ষার্থীরা তাদের স্কুল থেকে এডমিট কার্ডটি নিতে পারবে। ৭ ফেব্রুয়ারি মঙ্গলবার মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে এডমিট কার্ড এর এই খবরটি।


প্রতিবছর দেখা যায় বহু পরীক্ষার্থীদের বেশ কিছু ভুল ভ্রান্তি থাকে এই অ্যাডমিট কার্ডে। অনেক পরীক্ষার্থীদের বাবার নাম এবং নিজের নামের বানান ভুল স্কুলের নাম সহ অন্যান্য একাধিক ছোট ভুল দেখতে পাওয়া যায়। যেসব ছাত্রছাত্রীদের এডমিট কার্ডে এরকম ভুল পাওয়া যাবে তাদের এডমিট কার্ডটির ভুল সংশোধনের জন্য আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত সময় দেওয়া হবে।


আগামী ১৩ ই ফেব্রুয়ারি সোমবার সকাল ১১ টা থেকে বিকাল 5 টা পর্যন্ত সময়ের মধ্যে সংশ্লিষ্ট স্কুল গুলি তাদের ছাত্র-ছাত্রীদের জন্য এডমিট কার্ড সংগ্রহ করে নিতে পারবেন ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষার্থীর এডমিট কার্ডের জন্য এই বন্টন শিবিরের আয়োজন করা হয়েছে। তারপর আগামী ১৫ই ফেব্রুয়ারি মানে তার ঠিক দুই দিন পরে এডমিট কার্ডটি ছাত্র-ছাত্রীদের হাতে তুলে দেওয়া শুরু হবে। 


এছাড়া আগামী ২০ ফেব্রুয়ারি কথা উল্লেখ করা হয়েছে এডমিট কার্ডের ভুলভ্রান্তি সংশোধনের শেষ তারিখ হিসাবে, এই তারিখের পরে যদি কোন ছাত্র-ছাত্রী ভুল সংশোধনের জন্য আবেদন করে তাহলে তার আবেদন গ্রাহ্য হবে না।

৪টি মন্তব্য:

Blogger দ্বারা পরিচালিত.