SBI PO পরীক্ষার এডমিট কার্ড প্রকাশ পেতে চলেছে ডাউনলোড করবেন কিভাবে বিস্তারিত ভাবে জানুন

SBI PO পরীক্ষার এডমিট কার্ড প্রকাশ পেতে চলেছে ডাউনলোড করবেন কিভাবে বিস্তারিত ভাবে জানুন

SBI (স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া) তরফ থেকে প্রকাশ পেতে চলেছে পিও পরীক্ষার অ্যাডমিট কার্ড। SBI এর অফিসিয়াল ওয়েবসাইট (sbi.co.in) থেকে শীঘ্রই এডমিট কার্ডটি প্রকাশ পেতে চলেছে। যেসব পরীক্ষার্থীরা আগ্রহী তারা ওয়েবসাইটের মাধ্যমে ডাউনলোড করতে পারবেন তাদের অ্যাডমিট। সম্ভবত ডিসেম্বর মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে প্রকাশ পেতেই পারে অ্যাডমিট কার্ড।



অত্যন্ত গুরুত্বপূর্ণ পরীক্ষার মধ্যে পরে এই এসবিআই পিও পরীক্ষা। প্রত্যেকবারই এই পরীক্ষায় প্রচুর প্রচুর পরীক্ষার্থী অংশগ্রহণ করেন কয়েকদিন আগেই শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে এসবিআই। মোট ১৬ হাজার ৭৩ জন প্রবেশ নারী অফিসার কে নিয়োগ করা হবে এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে। সেই হিসাবে ই এই বছর ২২শে সেপ্টেম্বর থেকে পরীক্ষার আবেদন শুরু হয়। এরপরে সাইকোমেট্রিক পরীক্ষার পর নির্বাচিত প্রার্থীদের নিয়োগ করবে এস বি আই। এডমিট কার্ডের বিষয়টি জানানো হয় সম্প্রতি বিজ্ঞপ্তির মাধ্যমে।


কিভাবে অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করবেন:-

  1. এই পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক পরীক্ষার্থীদের প্রথমে এসবিআই এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে অফিসিয়াল ওয়েবসাইট টি হল https://SBI.co.in/.
  2. ওয়েবসাইটে প্রবেশ করার পর কেরিয়ার বিভাগে যেতে হবে।
  3. তারপর ক্যারিয়ার বিভাগ গিয়ে এস বি আই পিও এর হল টিকিট ২০২২ লিংকটিতে প্রবেশ করতে হবে।
  4.  তারপর যা যা লগ ইন ডিটেলস চাইবে ডিটেলস গুলি দিতে হবে পরীক্ষার্থীদের।
  5. তারপরেই স্ক্রিনের ওপর অ্যাডমিট কার্ড টি দেখা যাবে।
  6. তারপর পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড টি ডাউনলোড করে প্রিন্ট করে নিতে হবে।


জানা গেছে এসবিআই পিদের প্রিলিমিনারি পরীক্ষাটি আগামী ১৭, ১৮ ,১৯ ও ২০ ডিসেম্বর নাগাদ হতে চলেছে। সম্ভবত পরীক্ষার ফল প্রকাশ হতে পারে এই মাসের শেষে অথবা আগামী বছরের জানুয়ারি মাসে। বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে এস বি আই পিও পরীক্ষার অ্যাডমিট প্রকাশ পেতে পারে এই মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে। এই অ্যাডমিট কার্ড টি অতি অবশ্যই পরীক্ষার্থীদের পরীক্ষার দিন নিয়ে যেতে হবে।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.