Employment Bank- এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক এর তরফ থেকে ফ্রী ট্রেনিং এবং স্টাইপেন পাবার সুযোগ-

রাজ্যে কর্মহীন ব্যক্তিদের জন্য দারুন সুযোগ এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক এর তরফ থেকে জুটমিল কর্মসংস্থানে ফ্রী ট্রেনিং এবং তার সাথে প্রতি মাসে স্টাইপেন পাওয়ার সুযোগ। পশ্চিমবঙ্গের প্রতিটি জেলার ছেলে এবং মেয়ে রা এর জন্য আবেদন করতে পারেন তবে আবেদন করার জন্য আপনাদের এম্প্লয়মেন্ট ব্যাংকে অবশ্যই নাম নথিভুক্ত থাকতে হবে।
আসুন জেনে নেয়া যাক এই ট্রেনিং টি করার জন্য কি কি যোগ্যতা প্রয়োজন বয়স কত লাগবে কতদিন ট্রেনিং চলবে এবং কত টাকা স্টাইপেন্ড পাবেন।
পদের নাম - জুট মিল কর্মসংস্থানের জন্য দক্ষতা বৃদ্ধির প্রশিক্ষণ।

যোগ্যতা - এই কাজটি করবার জন্য সেরকম ভাবে কোনও শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই শুধুমাত্র প্রার্থী দের স্বাক্ষর, শারীরিকভাবে সক্ষম এবং কর্মঠ হওয়া প্রয়োজন।

বয়স -18 থেকে 40 বছরের মধ্যে বয়স হতে হবে এই প্রশিক্ষণ নেওয়ার জন্য।


ট্রেনিং এর সময়সীমা - এই ট্রেনিং টি 90 দিনের হবে এই 90 দিনে আপনাদের থিওরি এবং প্যাকটিক্যাল দুইভাবে ট্রেনিং দেয়া হবে।


দমদম পৌরসভায় নতুন চাকরি - Click Here


আবেদন পদ্ধতি - এই ট্রেনিং টি করবার জন্য আপনাদের অফলাইনে ফরম ফিলাপ করতে হবে। নিচের লিংক দেয়া আছে ওই লিংকে ক্লিক করেে আপনারা আবেদনপত্রটি ডাউনলোড করতে পারবেন। আবেদনপত্রটি ডাউনলোড করবার পর সেটি উপযুক্তভাবে পূর্ণ করে ও তার সাথে জরুরী ডকুমেন্ট যোগ করতে হবে। এইসব কিছু করার পর ওই আবেদনপত্রটি নিকটবর্তী এক্সচেঞ্জ অফিসে জমাা দিয়ে আসতে হবে।

স্টাইপেন - স্টাইপেন্ টি দুই ধাপে দেয়া হবে প্রথম 45 দিন 200 টাকা করে দেয়া হবে এবং পরের 45 দিন 250 টাকা করে দেয়া হবে।  প্রশিক্ষণ চলাকালীন দৈনিক 80 টাকা খাওয়া খরচা বাবদ দেয়া হবে। এবংং থাকার জন্য জুট মিলের ভেতরে ব্যবস্থা করাা আছে।

প্রশিক্ষণের শেষে বেতন - প্রশিক্ষণের শেষে প্রতিদিন 370 টাকা করে দেওয়াা হবে।
এবং হাজিরায় উৎসাহ বাবদ 15 টাকা করে দেয়া হবে।

অন্যান্য সুবিধা যেগুলি পাবেন- পি.এফ, ঈ.এস.আই, বোনাস, পেনশন, গ্রাচুইটি, মহার্ঘভাতা, উৎসবের ছুটির মঞ্জুরী, সংবিধিবদ্ধ ছুটি, বাড়ি ভাড়ার সুযোগ দেয়া হবে।


Download Official notice - Download

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.