WB Primary Teacher Recruitment 2021 |রাজ্যে আবার নতুন করে 7000 শূন্যপদে প্রাইমারি শিক্ষক নিয়োগ হতে চলেছে-

গত 13 তারিখ সোমবার পশ্চিমবঙ্গ রাজ্য মন্ত্রী সভার সিদ্ধান্ত অনুযায়ী 3,925 প্রাইমারি শিক্ষক নিয়োগ করা হবে। এবং বিগত বাম আমলে দুর্নীতির জন্য বাতিল হওয়া পদ গুলির মধ্য 3,179 টি শূন্য পদ গঠনের অনুমোদন ঘোষণা করা হয়েছে। মালদাহ এবং উত্তর 24 পরগনা জেলায় এই শূন্যপদ গুলিতে নিয়োগ করা হবে। মোটামুটি সব মিলিয়ে প্রায় সাত হাজার শূন্যপদে প্রাইমারি শিক্ষক নিয়োগ করা হবে।

সূত্রের খবর অনুযায়ী জানা যাচ্ছে যে ( পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ এর তরফ থেকে) সব যদি ঠিকঠাক থাকে তাহলে খুব শীঘ্রই এই পদগুলিতে নিয়োগ করার প্রক্রিয়া শুরু হয়ে যাবে। এর মধ্যেই 2014 সালের ট্রেট উত্তীর্ণ পরীক্ষার্থীরা এবং প্রশিক্ষণপ্রাপ্ত দের বেঁচে নিয়ে নিয়োগ করা হয়ে গিয়েছে। এবং তার পাশাপাশি 31 শে জানুয়ারি জতেট পরীক্ষা হয়েছিল শীঘ্রই তার ফল প্রকাশ হতে চলেছে। পুজোর পরেই সংশ্লিষ্ট প্রক্রিয়াটি সম্পন্ন করা হবে এমনটাই জানা যাচ্ছে।

প্রাইমারি স্কুলের শিক্ষক পদে আবেদন করার জন্য d.el.ed পাশ বাধ্যতামূলক করা হয়েছে। d.el.ed ফাস্ট না করা থাকলে প্রাথমিক শিক্ষক পদের জন্য আবেদন করা যাবে না । তবে যেসব পরক্ষার্থীরা বি.এড পাস করেছে তারা প্রাথমিক শিক্ষক পদের জন্য আবেদন করতে পারবেন। কয়েক মাস আগেই বি.এড ফার্স্ট পরীক্ষার্থী দের প্রাইমারি শিক্ষক পদে নিয়োগের অনুমোদন ঘোষণা করা হয়েছে ।



এই নিয়োগের বিজ্ঞপ্তি এখনো সম্পূর্ণ ভাবে প্রকাশ পায়নি এই বিজ্ঞপ্তি প্রকাশ পেলে আপনারা www.BongEdutech.com(বং এডুটেক) এর অফিশিয়াল ওয়েবসাইটে সর্বপ্রথম পেয়ে যাবেন। আরো সমস্ত কেন্দ্রীয় ও রাজ্য সরকারের সমস্ত খবর জানতে আমাদের ওয়েবসাইট www.BongEdutech.com নজর রাখুন।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.