মাধ্যমিক পাশে সিকিউরিটি গার্ড নিয়োগ | Recruitment For The Post Of Security Guards under Reserve Bank of India 2020-2021 | bongedutech.com

মাধ্যমিক পাশে সিকিউরিটি গার্ড নিয়োগ | Recruitment For The Post Of Security Guards under Reserve Bank of India  2020-2021

২৪১ টি শুন্যপদে সিকুইরিটি গার্ডের ( Security Guards ) জন্য আবেদন চলছে শুধুমাত্র মাধ্যমিক পাশে ভারতীয় রিসার্ভ বাঙ্কে গুলির আন্ডারে । ভারতীয় নাগরিক হলেই এখানে আবেদন করা যাবে । রাজ্যের কলকাতা সহ বিভিন্ন জেলায় পরীক্ষা কেন্দ্র আছে । এই বিজ্ঞপ্তি নিয়ে সম্পূর্ণ আলোচনা নিচে করা হল । 

Reserve Bank of India SECURITY GUARDS Recruitments 2020-2021



আবেদন শুরু - ২২ শে জানুয়ারি ২০২১

আবেদন শেষ - ১২ ই ফেব্রুয়ারি ২০২১


ভারতের মোট ১৮ টি শহরে এই আবেদন প্রক্রিয়া চলছে । কোন রাজ্যে কত শুন্যপদ আছে তার বিবরন নিচে দেওয়া হল । 

  1.  Ahmedabad - 7
  2. Bengaluru - 12
  3. Bhopal - 10
  4. Bhubaneswar- 8
  5. Chandigarh - 2
  6. Chennai - 22
  7. Guwahati - 11
  8. Hyderabad - 3
  9. Jaipur - 10
  10. Jammu - 4
  11. Kanpur - 5
  12. Kolkata - 15
  13. Lucknow - 5
  14. Mumbai - 84
  15. Nagpur - 12
  16. New Delhi - 17
  17. Patna - 11
  18. Thiruvananthapuram - 3


শিক্ষাগত যোগ্যতা - প্রার্থী কে অবশ্যই মাধ্যমিক পাশ করতে হবে । এছাড়া এই বিজ্ঞপ্তি শুধুমাত্র  ex-servicemen প্রার্থী দের জন্য , অর্থাৎ প্রাক্তন সেনা কর্মীরাই এখানে আবেদন করতে পারবেন । 


বয়সসীমা - এই পদে আবেদনের জন্য নুন্যতম ২৫ বছর ও সর্বাধিক ৪৫ বছর বয়স হতে হবে । বয়স হিসাব করতে হবে ০১/০১/২০২১ তারিখের মধ্যে । তবে সরকারি নিয়ম অনুসারে SC/ST  প্রার্থীরা ৫ বছরের এবং OBC প্রার্থীরা ৩ বছরের বয়সের ছাড় পেয়ে যাবেন ।


অভিজ্ঞতা - এখানে Ex- Serviceman অর্থাৎ মিলিটারি বাকগ্রাউন্ড থেকে কাজ করে থাকতে হবে ।


প্রার্থী বাছাই পদ্ধতি - এই পদের জন্য প্রার্থী বাছাই করা হবে অনলাইন টেস্ট ও শারীরিক যোগ্যতার পরিক্ষা এবং তারপর ডকুমেন্ট ভেরিফিকেসানের মাধ্যমে । 

এখানে ১০০ নম্বরের অনলাইন টেস্ট নেওয়া হবে ।মোট ১০০ টি প্রশ্ন থাকবে প্রতিটি প্রশ্ন ১ নম্বর করে । মোট পরীক্ষা ৮০ মিনিটের হবে । নিচের বিসয় গুলি থেকে প্রশ্ন আসবে ।



শারিরিক মাফজোক ও যোগ্যতার পরীক্ষা  - দুটি আলাদা আলাদা ভাবে এই পরীক্ষা নেওয়া হবে । একটি ৩০-৪০ বছর বয়সের মধ্যে আর একটি ৪০-৪৫ বছর বয়সের মধ্যে । নিচে সম্পূর্ণ বিবরন দেওয়া হল - 

আবেদন করার পদ্ধতি - অনালাইন । এই পদের জন্য অনলাইনে আবেদন করতে হবে । যেহেতু রিসার্ভ বাঙ্কে নিয়োগ করা হচ্ছে সেহেতু IBPS এর ওয়েবসাইট এর মাধ্যমে আবেদন করতে হবে । নিচে অনলাইন আবেদন করার ওয়েবসাইটের লিঙ্ক দেওয়া হল । ফেব্রুয়ারি মাসের ১২ তারিখ ২০২১ অবদি এই পদের জন্য আবেদন চলবে ।

আবেদন মূল্য - এই পদের জন্য আবেদন ফী রাখা হয়েছে ৫০ টাকা । আবেদন ফী জমা করতে হবে ১২ ই ফেব্রুয়ারির মধ্যে ।


অফিসিয়াল নোটিশ ডাউনলোড করুন


অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্ক -  Click Here 

Apply Online Now ! অনলাইনে আবেদনের লিঙ্ক - 

Thanks for visit our website

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.