কথার দাম রাখলেন মুখ্যমন্ত্রী ! লক্ষীর ভান্ডার নিয়ে আবারও সুখবর

 কথার দাম রাখলেন মুখ্যমন্ত্রী !  লক্ষীর ভান্ডার নিয়ে আবারও সুখবর

বিধানসভার রাজ্য বাজার পেশ করতে গিয়ে অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য রাজ্য সরকারের সবচেয়ে জনপ্রিয় প্রকল্প রকি ভান্ডার মাসিক অনুদান বাড়ানোর কথা ঘোষণা করেছিলেন। তাতে খুশি হয়েছিল বাংলা লক্ষ লক্ষ মহিলা।



কে বাঁচে লকের ভান্ডার নিয়ে আবারো বড় খবর। সম্প্রতিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যে প্রায় ২ কোটি ১৫ লক্ষ ৪২ হাজার মহিলা এই মুহূর্তে লক্ষ্মীর ভান্ডারের অনুদান পাচ্ছেন। আরো তিন লাখ মহিলার নাম এই তারিখে যুক্ত হবে।
রাজ্য বাজেট এর অর্থমন্ত্রী ঘোষণা অনুযায়ী এবার রাজ্যের সাধারণ শ্রেণীর মহিলাদের লক্ষ্মীর মাসিক ভাতা ৫০০ টাকা থেকে বেড়ে হাজার টাকা এবং তপশিলি জাতি ও তপশিলি উপজাতি মহিলাদের জন্য হাজার টাকা থেকে ভাতা বেড়ে বারোশো টাকা করা হয়েছে। তবে এই টাকা এক্ষুনি বাংলার মহিলাদের ব্যাংকের একাউন্টে ঢুকছে না এই একটি নির্দিষ্ট কারণ আছে।
মহিলারা কবে থেকে পাবে লক্ষ্মীর ভান্ডারের হাজার টাকা
অর্থাৎ মেমাতে প্রথম বর্ধিত হাড়ে ভাতা ঢুকবে, বাংলা মা-বোনেদের ব্যাংকের অ্যাকাউন্টে। ফলে আপনাকে আরো কিছুদিন অপেক্ষা করতে হতে পারে অতিরিক্ত টাকা পাওয়ার জন্য।
লক্ষীর ভান্ডারে মহিলাদের টাকা পাওয়ার জন্য কি পদক্ষেপ গ্রহণ করতে হবে ? এর জন্য আলাদা করে কি কি প্রয়োজনীয় নথি জমা করতে হবে জেনে নিন?
২০২১ সালে এই প্রকল্প চালু হয়েছিল ক্রমশ এর উপভোক্তার সংখ্যা বেড়েছে এবার লক্ষ্মীর ভান্ডার অনুদান দ্বিগুণ করে দিল রাজ্য সরকার লোকের ভান্ডারে বর্ধিত ভাতা এপ্রিল মাস থেকে কার্যকরী হবে। যা মে মাস থেকে হাতে পাবেন বাংলার মহিলারা।
এর জন্য আলাদা করে আবেদন করতে হবে না এখান থেকে বাংলায় লক্ষীর ভান্ডার প্রাপ্যদের ষাট বছরের হলে তাদের নাম স্বয়ংক্রিয় পদ্ধতিতে বার্ধক্য ভাতা তালিকাভুক্ত হয়ে যাবে দুর্দান্তভাবে জুড়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.