RRB রেলে ৪৬৬০ টি শূন্যপদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশেই করতে পারবেন আবেদন। RRB Job Vacancy 2024

  RRB রেলে ৪৬৬০ টি শূন্যপদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশেই করতে পারবেন আবেদন। RRB  Job Vacancy  2024


চাকরি পর্থীদের জন্য বিরাট বড় একটি সুখবর, রেলওয়ে রিকোয়ারমেন্ট বোর্ড এর তরফ থেকে ৪৬৬০ শূন্যপদে সাব ইন্সপেক্টর ও কনস্টেবল পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যে সকল চাকরি প্রার্থীরা এই পদে আবেদন করার জন্য ইচ্ছুক তাদের জন্যই সম্পূর্ণ প্রতিবেদনটি রইলো। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, মাসিক বেতন সহ অন্যান্য বিস্তারিত তথ্য উল্লেখ করা হল আজকের প্রতিবেদনে।
 (RRB  Job Vacancy  2024) পদের নাম :- Sub Inspector.

 (RRB  Job Vacancy  2024)শূন্য পদ :-  ৪৫২ টি।

শিক্ষাগত যোগ্যতা :-  এই পদে আবেদন করার জন্য  আবেদনকারী কে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন সম্পূর্ণ করে থাকতে হবে। 

বয়স :-   এই পদে আবেদন করার জন্য ইচ্ছুক প্রার্থীর  বয়স হতে হবে ২০ - ২৮ বছরের মধ্যে।

বেতন :-   এই পদে কর্মরত প্রার্থীর মাসিক বেতন হল  ৩৫,৪০০/- টাকা ।

পদের নাম :-  Constable.

শূন্য পদ :- ৪২০৪ টি।

শিক্ষাগত যোগ্যতা :-     যে সকল প্রার্থীরা কনস্টেবল পদের জন্য আবেদন করতে চান তাদের নূন্যতম মাধ্যমিক পাস বা সমতুল্য কোন পরীক্ষায় পাশ করতে হবে। এছাড়া এই কনস্টেবল পদের জন্য প্রচুর পরিমাণে শূন্য পদ রয়েছে, তাই আপনারা যে সকল প্রার্থীরা মাধ্যমিক পাশ করে বসে আছেন তারা অবশ্যই এই পদের জন্য আবেদন করতে পারেন।

বয়স :-   এই পদে আবেদন করার জন্য ইচ্ছুক প্রার্থীর বয়স ১৮ - ২৮ বছরের মধ্যে হতে হবে।

বেতন :- যে সকল প্রার্থী এই পদে চাকরি করবেন তাদের মাসিক বেতন  হবে ২১,৭০০/- টাকা।

 (RRB  Job Vacancy  2024)আবেদন প্রক্রিয়া :- অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন চাকরিপ্রার্থীরা। এক্ষেত্রে প্রার্থীরা যে রাজ্যের বাসিন্দা সেই রাজ্য অনুযায়ী একটি করে লিঙ্ক দেওয়া আছে। ধরুন প্রার্থীরা যদি কলকাতার বাসিন্দা হয়ে থাকেন তাহলে কলকাতা যে লিংকটি দেওয়া আছে সেই লিংকে ক্লিক করে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর অনলাইন আবেদনপত্রে সঠিক তথ্য পূরণ করতে হবে। তারপর নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় ডকুমেন্টসগুলি সঠিকভাবে আপলোড করতে হবে। সবশেষে আবেদন ফি জমা করে আবেদনপত্র সাবমিট করতে হবে।

আবেদন ফি :-  জেনারেল প্রার্থীদের জন্য আবেদন ফি ৫০০/- টাকা। এছাড়া মহিলা প্রার্থী , এসসি , এসটি ও এক্স সার্ভিস ম্যান অন্যান্য প্রার্থীদের ২৫০/- টাকা আবেদন ফি জমা করতে হবে। 

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবেন তাদের ১২০ নম্বরের একটি পরীক্ষা নেওয়া হবে‌। কম্পিউটার টেস্ট ও শারীরিক দক্ষতার উপর টেস্ট ও মেডিকেল ফিটনেস এর ওপর ভিত্তি করে চাকরিতে নিয়োগ করা হবে চাকরি প্রার্থীদের। সময় থাকবে ৩০ মিনিট। এছাড়া এই পরীক্ষা নেগেটিভ মার্কিং থাকবে।

 (RRB  Job Vacancy  2024)আবেদন করার  তারিখ :-   যে সকল চাকরি প্রার্থীরা  এই পদের জন্য আবেদন করবেন তাদের অবশ্যই 15/04/2024 তারিখ থেকে 14/05/2024 তারিখের মধ্যে আবেদন করবেন।

official notice :- click her

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.