২০২৪ বর্ষের মাধ্যমিক রেজাল্ট | Madhyamik Exam 2024 Result Date in West Bengal

 ২০২৪ বর্ষের মাধ্যমিক রেজাল্ট (MADHYAMIK 2024 RESULTS) : ২০২৪ বর্ষে 12 ই ফেব্রুয়ারি মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে মাধ্যমিক পরীক্ষা শেষ হবার পর ফলাফল প্রকাশের অপেক্ষায় আছেন ছাত্র-ছাত্রীরা এবং তাদের বাবা মায়েরা মাধ্যমিক রেজাল্ট 2024 সংক্রান্ত গুরুত্বপূর্ণ কিছু আপডেট পেতে হলে এই প্রতিবেদনটি  এক নজরে। 



  1. মাধ্যমিক রেজাল্ট (MADHYAMIK 2024 RESULTS) কবে প্রকাশিত হবে
  2. মাধ্যমিক রেজাল্ট ২০২৪ কিভাবে ফল আমরা দেখতে পাবো 
  3. 2024 বছরের মাধ্যমিকের রেজাল্ট দেখার কিছু ওয়েবসাইট। 

মাধ্যমিক রেজাল্ট ২০২৪ বর্ষে , ২০২৪ বর্ষে অবশেষে মধ্যশিক্ষা পর্ষদ থেকে মাধ্যমিকের রেজাল্ট দেখার Time বলে দেয়া হয়েছে বা Date বলে দেয়া হয়েছে মাধ্যমিক পরীক্ষার্থীরা এইটা নিয়ে খুবই চিন্তিত ছিলেন যে কবে তাদের মাধ্যমিকের রেজাল্টের ফল প্রকাশের তারিখ নির্ধারণ করা হবে অবশেষে মধ্যশিক্ষা পর্ষদ তা করে দিয়েছে। আর চিন্তা রইল না মাধ্যমিক শিক্ষার্থী এবং তাদের পরিবারের মাধ্যমিক শিক্ষার ২০২৪ বর্ষের বর্ষের মাধ্যমিক পরীক্ষার ফলাফল দেখার জন্য নিচে টিপস দেওয়া হল ২০২৪ বার্সের মাধ্যমিক রেজাল্ট। 


মাধ্যমিক রেজাল্ট ২০২৪ MADHYAMIK 2024 RESULTS

পরীক্ষার নাম - মাধ্যমিক (MADHYAMIK) ২০২৪ 

বোর্ড - মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE)

পরীক্ষা শুরু- ২ ফেব্রুয়ারি 

পরীক্ষা শেষ-১২ ই ফেব্রুয়ারি ২০২৪ 

মাধ্যমিক রেজাল্ট - শীঘ্রই প্রকাশ করা হবে।     


২০২৪ এর মাধ্যমিক (MADHYAMIK) রেজাল্ট কবে প্রকাশিত হবে?  

 ২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের ডেট এখনো মধ্যশিক্ষা পর্ষদ থেকে জানানো হয়নি। তবে শিক্ষা মহলে সূত্রের খবর পাওয়া যাচ্ছে যে ২০২৪ এর মে মাসের শেষ সপ্তাহের মধ্যে মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে। সেক্ষেত্রে মধ্যশিক্ষা পর্ষদে মাধ্যমিক রেজাল্ট প্রকাশের তারিখ হিসেবে 19শে মে তারিখটিকে নিয়ে একটু আলোচনা চলছে। অনুমান করা হচ্ছে যে ১৯ মে তারিখ থেকে তার পরবর্তী সময়ে ফল প্রকাশ করা হতে পারে যেকোনো একটি সময়ে মাধ্যমিকের রেজাল্ট ২০২৪ এর প্রকাশ করা হতে পারে। মধ্যশিক্ষা পর্ষদ যেদিন ফল প্রকাশের তারিখ ঠিক করবে ঠিক সেই দিন দুপুর ১২ টা থেকে

পরীক্ষার্থীরা অনলাইনে নিজেদের রেজাল্ট দেখতে পাবেন।

মাধ্যমিক পরীক্ষার্থীরা 2024 বর্ষের রেজাল্ট কিভাবে দেখবে তার কিছু সহজ উপায় ? 

  • step - 1, মাধ্যমিক রেজাল্ট দেখার জন্য পরীক্ষার্থীদের , wbresults.nic.in ওয়েবসাইটে যেতে হবে।    
  • step -2 , এরপর একটি লেখা দেখতে পাবে madhyamik result 2024 বলে ওই অংশে ক্লিক করতে হবে।   
  • step 3 - তারপর তোমার রেজিস্ট্রেশন নাম্বার এর ঘরে রেজিস্ট্রেশন নাম্বার টাইপ করতে হবে। এবং date of birth এর বক্সের জন্ম তারিখ দিতে হবে সম্পূর্ণ করা হলে সাবমিট বাটনে ক্লিক করতে হবে। 

এরপর ওই পরীক্ষার্থীর মাধ্যমিক রেজাল্ট দেখা যাবে।  পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ অনুমোদিত কিছু ওয়েবসাইটের মধ্যে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখা যাবে তাদের মধ্যে এক নম্বর ১ ওয়েবসাইট হলো - 

www.exametc.com

www.indiaresult.com

www.results.siksha,

www.schools9.com,

www.fastresult.in ইত্যাদি

২টি মন্তব্য:

Blogger দ্বারা পরিচালিত.