মহিলাদের 12000 ও পুরুষদের 6000 টাকা করে দেবে কেন্দ্র সরকার, কারা কারা পাবেন এই টাকা? | Central Govt Scheme

 মহিলাদের 12000 ও পুরুষদের 6000 টাকা করে দেবে কেন্দ্র সরকার, কারা কারা পাবেন এই টাকা? | Central Govt Scheme











কেন্দ্র সরকার সাধারণ মানুষের কথা চিন্তা ভাবনা করে  পর এক জন কল্যাণমুখী প্রকল্প নিয়ে এসেছেন যার ফলে উপকৃত হয়েছে  প্রত্যেকটি সাধারণ জনসাধারণ। রাজ্য এবং কেন্দ্র সরকারের বিভিন্ন জনকল্যাণমুখী প্রকল্পের  মাধ্যমে বর্তমানে মহিলারা প্রতি মাসে মাসে টাকা পেয়ে যাচ্ছেন। আর মহিলাদের পাশাপাশি পুরুষদের জন্য সরকার চিন্তা ভাবনা শুরু করেছে। বর্তমানে কেন্দ্র সরকারের তরফ থেকে একটি নতুন প্রকল্পের ঘোষণা করা হয়েছে, যার ফলে উপকৃত হবেন  দেশ তথা প্রত্যেকটি রাজ্যের জনসাধারণ। এই প্রকল্পের নতুন সুবিধা সহ সমস্ত তথ্য জানতে পড়ুন আজকের প্রতিবেদনটি।

এবারে কেন্দ্র সরকার যে প্রকল্পটি ঘোষণা করা হয়েছে সেখানে মহিলাদের দেওয়া হবে ১২,০০০/- টাকা প্রতি বছর বছর, একই সাথে পুরুষরা পাবেন ৬,০০০/- টাকা প্রতি বছর। এতদিন আমরা দেখেছি লক্ষী ভান্ডারসহ বিভিন্ন প্রকল্পে কেবলমাত্র মহিলাদের টাকা দেয়া হতো। কিন্তু বর্তমানে কিন্তু সরকার মহিলাদের পাশাপাশি পুরুষদের কথা ভেবেও এই প্রকল্পটি গ্রহণের সিদ্ধান্ত নেন। এক্ষেত্রেও মহিলাদের সামনের সারিতে রাখা হলো যেখানে মহিলাদের দেওয়া হবে ১২,০০০/- টাকা এবং পুরুষদের ৬,০০০/- টাকা।

কেন্দ্র সরকার পিএম কিষান যোজনার মাধ্যমে প্রত্যেকটি জনসাধারণকে৬০০০ করে টাকা দেওয়ার কথা বলেন। প্রতি বছর প্রচুর পরিমাণে জনসাধারণ এই প্রকল্পের টাকা পেয়ে যাচ্ছেন। তবেএখানে সবথেকে বড় সুখবর হলো এই প্রকল্পে এবার থেকে ১২,০০০/- করে টাকা দেওয়া হবে।

তবে আবেদনকারীরা এই প্রকল্পের টাকা একসঙ্গে পাবেন না। আগে ২,০০০/- করে মোট তিনটি কিস্তির মাধ্যমে সর্বমোট কৃষকদের ৬,০০০/- করে টাকা দেওয়া হতো। কিন্তু এবার থেকে প্রতি ২ মাসে মাসে 

২,০০০/- করে সর্বমোট ১২,০০০/- করে টাকা দেওয়া হবে।

বে এই সুবিধা প্রথমে মহিলাদের জন্য চালু করা হবে এবং পুরুষেরা আগে যেভাবে টাকা পেয়ে যেতেন সেভাবেই পাবেন। অর্থাৎ পুরুষেরা পেয়ে যাবেন ৬,০০০/- করে টাকা।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.