West Bengal Health Department Recruitment Notification

 

রাজ্য সরকার ৭০০০ জন কর্মী নিয়োগ করতে চলেছে সাস্থ্য দপ্তরে  


প্রার্থীদের জন্য থাকছে বিরাট সুখবর । ভোট মিটতেই এবার রাজ্য সরকার শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া আরম্ভ করল। মোট ৭০০০ নিয়োগ সম্পন্ন হবে আগস্ট মাসের মধ্যে । সাস্থ্য ক্ষেত্রে নার্স,  চিকিৎসক, সাস্থ্য কর্মী, মেডিক্যাল টেকনোলজিস্ট- সহ বিভিন্ন পদে চাকরি পাবে রাজ্যের তরুণ তরুণীরা। কাজ চলছে বলে জানা গিয়েছে।    

সাস্থ্য দপ্তরে ৭ হাজার কর্মী নিয়োগ,  ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড (WBHRB ) - সূত্রে খবর ।  

West Bengal Health Department Recruitment 2023 : 


এই নিয়োগ প্রক্রিয়ায়  চিকিৎসকদের ১৪০০ পদে নিয়োগ দেওয়া হবে।  মেডিকেল টেকনোলজিস্টদের ৮৩৫টি পদে নিয়োগ করা হবে। এবং বিএসসি ও পোস্ট বেসিক নার্স ৪৩৫ টি পদে চাকরি পাবেন । এছাড়াও নার্সিং কলেজগুলির  ৭৪ টি শূন্য রিডার ও সিনিয়র লেকচারার এবং পিজি হসপিটালের হেড এন্ড নেক সার্জারি বিভাগের অধ্যাপক এর পদ পূরণ করা হবে। বোর্ড সূত্রে খবর, আগামী সপ্তাহের মধ্যেই জি এন এম নার্সের প্যানেল, ৬০০ এর বেশি মেডিকেল অফিসারের প্যানেল এবং ৭৫০ টি পদে জিডিএম এর প্যানেল প্রকাশিত হবে। এছাড়াও অন্যান্য পদ গুলি যেমন, ৪৩৫টি বিএসসি, পোস্ট বেসিক নার্স,  নার্সিং কলেজের লেকচারার, রিডার ও পিজি হসপিটাল এর সহযোগী  অধ্যাপকের পদের ইন্টারভিউ শেষ হয়ে প্যানেল প্রকাশ হবে আগস্ট মাসের মধ্যে।

ডঃ সুদীপ্ত রায় জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর নির্দেশে এই নিয়োগ প্রক্রিয়া অতি দ্রুত সম্পন্ন করতে হবে। পাশাপাশি বোর্ডের তরফ থেকেও  জানানো হয়েছে, রি-সাবমিশনের দিকেও লক্ষ্য রাখতে হবে। এর আগে আবেদন বাতিল হতে দেখা গিয়েছে চাকরিপ্রার্থীর ভুলের কারণে। তাই রাজ্য আর এসব দিকে কোন ত্রুটি চায় না। সংশোধনের জন্য কি কি প্রয়োজন তা মেলের মাধ্যমে সংশ্লিষ্ট প্রার্থীদের জানানো হয়েছে। সমস্ত চাকরিপ্রার্থীদের আবেদন গুলি ভালোভাবে খুটিয়ে দেখে তারপরেই ইন্টারভিউ শুরু হবে।  সর্বশেষে নিয়োগ প্যানেল প্রকাশ করবে রাজ্য । পদে শূন্য পদে নিয়োগ না হওয়ার কারণে রাজ্যে অসন্তোষের বার্তা বরণ হচ্ছিল। পঞ্চায়েত ভোটের আগেই লক্ষাধিক শূন্য পদে নিয়োগ শুরু হবে বলে জানান মুখ্যমন্ত্রী।


Official Website


কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.