লাইব্রেরিয়ান নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলো WBPSC

একাধিক পদে লাইব্রেরিয়ান নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলো WBPSC , অনলাইনের মাধ্যমে আবেদন শুরু হয়ে গিয়েছে

যেসব চাকরি প্রার্থীরা এখনো পর্যন্ত চাকরির খোঁজ করছেন তাদের জন্য লাইব্রেরিয়ান পদে আবেদনের সুযোগ। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। একাধিক পদে লাইব্রেরিয়ান নিয়োগ করা হবে বিধানসভায়। বেতন দেওয়া হবে বেশ মোটা অংকের। ভারতবর্ষের যে কোন প্রান্তের প্রার্থীরা নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন। চূড়ান্ত প্রার্থী তালিকায় থাকা প্রার্থীদের নিয়োগ করা হবে একাধিক জায়গায়।

যেসব প্রার্থীদের পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন থেকে নিযুক্ত করা হবে তাদেরকে কাজ করতে হবে রাজ্য বিধানসভায়। এইসব কর্মী কে? যাবতীয় আর্থিক সুবিধা যেমন বেসিক পে, মহার্ঘ ভাতা দেওয়া হবে।


পদের নাম :- LIBRARY ASSISTANT 

আবেদন পদ্ধতি :- অনলাইনের মাধ্যমে প্রার্থীকে আবেদন করতে হবে। পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট https://wbpsc.gov.in ভিজিট করে লগইন করতে হবে নতুন প্রার্থীদের জন্য প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে।

ওয়েবসাইট থেকে অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করে বিভিন্ন ডকুমেন্টস দিয়ে সেটি পূরণ করতে হবে। প্রার্থীর নাম বাবার নাম শিক্ষাগত যোগ্যতা বয়স জাতি ইমেইল আইডি ফোন নাম্বার ইত্যাদি দিয়ে ফর্মটি ফিল আপ করতে হবে। একটি রিসেন্ট তোলা ছবি আপলোড করতে হবে। এছাড়া নিজের সিগনেচার স্ক্যান করে ডকুমেন্টস এর সাথে আপলোড করতে হবে।

শূন্য পদ:- মোট শূন্য পদের সংখ্যা ৫ টি। দুটি পদ তপশিলি জাতিদের জন্য সংরক্ষিত করা থাকবে এবং একটি পদ ওবিসিদের জন্য সংরক্ষিত করা থাকবে।

মাসিক বেতন :- ৩২,১০০ থেকে ৯২,৯০০ টাকা পর্যন্ত।


মাধ্যমিক পাশে রাজ্যে আশা কর্মী পদে নিয়োগ চলছে - আবেদন করুন


বয়স সীমা :- ৩৯ বছরের মধ্যে বয়স হতে হবে প্রার্থীর সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। 

শিক্ষাগত যোগ্যতা :- কোন শিক্ষিত বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন সম্পূর্ণ করে এই পদের জন্য আবেদন করতে হবে। কম্পিউটার সম্বন্ধে নলেজ থাকতে হবে। এছাড়া প্রার্থীর লাইব্রেরী সায়েন্স ডিগ্রি থাকতে হবে এবং তিন বছরের অভিজ্ঞতা থাকা আবশ্যক।

আবেদন মূল্য :- সাধারণ ক্যাটাগরির প্রার্থীদের ১৬০ টাকা করে জমা করে আবেদন করতে হবে এবং তপশিলি প্রার্থীদের কোনো রকম আবেদন মূল্য লাগবে না।

নিয়োগ পদ্ধতি :- নির্দিষ্ট প্রার্থীদের সিলেক্ট করা হবে প্রাথমিক আবেদন পত্র গুলি বাছাই করার পরে এবং তাদেরকে ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে। এবং যেসব প্রার্থীরা উত্তীর্ণ হবে তাদের শিক্ষাগত যোগ্যতা অভিজ্ঞতার ওপর ভিত্তি করে একটি চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

আবেদনের শেষ তারিখ :- ২৭ ডিসেম্বর ২০২২ 

এই নির্দিষ্ট তারিখের মধ্যে প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস দিয়ে নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে যেসব প্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তারা আরো ভালোভাবে জানার জন্য পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পাবলিক সার্ভিস কমিশন অফিসিয়াল ওয়েবসাইট https://wbpsc.gov.in ভিজিট করুন।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.