রাজ্য জুড়ে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হচ্ছে | WBPSC Group- C Recruitment 2022

WbPSC এর মাধ্যমে আবারও দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে রাজ্য জুড়ে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। Government Group- C Recruitment 2022

অনেক দিনের প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে রাজ্য জুড়ে রূপসী পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেল। এক্ষেত্রে বিশেষত্ব হলো এখানে চাকরি পাওয়ার জন্য কোন লিখিত পরীক্ষা দিতে হবে না। শুধুমাত্র একাডেমিক এক্সামিনেশন ও ইন্টারভিউতে প্রাপ্ত নম্বরের ভিত্তিতেই আপনি এখানে চাকরি পেয়ে যাবেন। যেসব যুবক-যুবতীরা শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে স্থায়ী পদে একটি ভালো বেতনের সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ সংবাদ হতে চলেছে। রাজ্য সরকারের অধীনে যতগুলি দপ্তর রয়েছে তার মধ্যে সবচেয়ে বড় দপ্তর পাবলিক সার্ভিস কমিশন। এই পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে সারা রাজ্য জুড়ে নতুন করে কিছু একাউন্টেন্ট সহ গ্রুপ সি পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেহেতু সারা রাজ্য জুড়ে পিএসসির অধীনস্থ বিভিন্ন অফিস গুলিতে কর্মী নিয়োগ করা হবে সেই জন্য পশ্চিমবঙ্গের যে কোন জায়গার যুবক-যুবতী নির্বিশেষে বেকার চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। এই আবেদনের জন্য কিভাবে আবেদন করতে হবে কিভাবে চাকরিতে নিয়োগ করা হবে শিক্ষাগত যোগ্যতা আবেদনের বয়সসীমা বিস্তারিতভাবে আলোচনা করা হলো তাই প্রতিবেদনটি ভালো করে পড়ে জেনে নিন।



শূন্য পদের নাম ও নিয়োগ কারী দপ্তর :- পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন তরফ থেকে সারা রাজ্যে ছড়িয়ে থাকা টিএসসির অন্তর্গত প্রতিটি অফিসে audit and accounts service department এ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো। সেই জন্যই আবেদন পত্র জমা করা থেকে শুরু করে চাকরি নিয়োগ করা পর্যন্ত পুরো পরিচালনা করবেন ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন। তাই এখানে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের মধ্যে যারা নিজেদের যোগ্যতায় চাকরিতে নিযুক্ত হবেন তাদের পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন তরফে চাকরি দেওয়া হবে।

মাসিক বেতন শিক্ষাগত যোগ্যতা ও বয়স:- এই দপ্তরের তরফ থেকে প্রকাশিত হওয়া শূন্য পদে চাকরির জন্য আবেদন করতে আবেদনকারী প্রার্থীকে যেকোনো সরকারি প্রতিষ্ঠান থেকে কমার্স নিয়ে গ্রাজুয়েট থাকতে হবে অথবা কাস্ট অ্যাকাউন্টেন্ট বা চার্টার্ড একাউন্টে পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রী কমপ্লিট করা থাকতে হবে। 1/1/2022 অনুযায়ী 36 বছরের মধ্যে আবেদনকারীর বয়স হতে হবে। তবে এস সি, এস টি প্রার্থীরা পাঁচ বছর ,PwBD প্রার্থীরা নয় বছর এবং OBC প্রার্থীরা ৩ বছর পর্যন্ত বয়সের ছাড় পাবেন এখানে নির্বাচন করা প্রার্থীদের চাকরিতে নিয়োগ করার পর মাসিক বেতন হবে ৫৬,১০০ থেকে ১,৪৪,৩০০ টাকা পর্যন্ত। 

প্রতিমাসে 20000 টাকা বেতনে রাজ্যের পিয়ন ক্লার্ক সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ - Apply Now

কোন কোন চাকরির ফর্ম ফিলাপ চলছে বর্তমানে জানুন- Click Here


আবেদন করার পদ্ধতি :- এখানে প্রকাশিত শূন্য পদে চাকরির জন্য আবেদন করতে হলে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে তার জন্য যা যা করতে হবে সেগুলি হল -

১) প্রথমেই মোবাইল ফোন বা ডেক্সটপ এর গুগল সার্চ বাড়ে পিএসসির OFFICIAL WEBSITE wbps.gov.in লিখে এন্টার প্রেস করতে হবে। অথবা নিচে দেওয়া অফিশিয়াল ওয়েবসাইটটি ক্লিক করে আবেদন করতে পারেন।

২) ওয়েবসাইটটি খোলার পর নাম ঠিকানা ইমেল আইডি ফোন নাম্বার এবং প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় ইমেইল আইডি ও পাসওয়ার্ড এবং ফোন নাম্বারটি বৈধ দিতে হবে।

৩) রেজিস্ট্রেশন হয়ে যাওয়ার পর এপ্লিকেশন ফর্ম এর মতো একটি উইন্ডো ওপেন হয়ে যাবে।

৪) তারপরে নাম বাবা ও মায়ের নাম ঠিকানা জন্ম তারিখ শিক্ষাগত যোগ্যতা আধার নাম্বার জেন্ডার ইত্যাদি ইত্যাদি লিখে ফরমটি ফিলাপ করে নিতে হবে।

৫) ফ্রম তুই ফিলাপ হয়ে গেলে নিজের একটি সিগনেচার এবং রঙিন পাসপো সাইজ ফটো এবং যাবতীয় শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস ও অন্যান্য সমস্ত রকমের ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করে সাবমিট করে দিতে হবে তাহলেই অ্যাপ্লিকেশনটি হয়ে যাবে।

৬) তারপর এই ফরমের একটি প্রিন্ট আউট বের করে নিজেদের কাছে রেখে দিন কারণ পরে কাজে লাগতে পারে।

প্রয়োজনের প্রমাণপত্র:- অনলাইনে আবেদন করার জন্য যে সমস্ত ডকুমেন্টস গুলি লাগবে সেগুলি হল :-

১) যদি কাস্ট সার্টিফিকেট থাকে তাহলে এক কপি কাস্ট সার্টিফিকেট জেরক্স।

২) এক কপি রঙিন পাসপোর্ট সাইজ ছবি।

৩) সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট ও মার্কশীট।

৪) মাধ্যমিকের এডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট।

৫) জেনারেল ক্যাটাগরি প্রার্থীদের আবেদন মূল্য হিসাবে ২১০ টাকা করে অনলাইন বা অফলাইন এর মাধ্যমে জমা দিতে হবে এছাড়া সংরক্ষিত সেনের প্রার্থীদের কোনরকম আবেদন মূল্য দিতে হবে না।

প্রার্থী বাছাই করার পদ্ধতি:- অনলাইনে আবেদন পত্র জমা নেওয়ার পর আবেদনকারী প্রার্থীদের কোন রকম লিখিত পরীক্ষা না নিয়ে একাডেমিক এক্সামিনেশনে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে একটি মেরিট লিস্ট তৈরি করে ইন্টারভিউ দেওয়ার জন্য যোগ্য বলে নির্বাচন করা হবে তাদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। এই ইন্টারভিউ দেওয়ার পর যারা যারা উত্তীর্ণ হবেন তাদের বাছাই করে জয়েনিং লেটার পাঠিয়ে চাকরিতে নিয়োগ করা হবে পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে।

আবেদনের সময়সীমা :- রাজ্য পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে প্রকাশিত এই বিজ্ঞপ্তিতে শূন্য পদ পূরণের জন্য অনলাইনে আবেদন পত্র জমা নেওয়া কিছুদিনের মধ্যেই শুরু হবে অর্থাৎ 14 ডিসেম্বর 2022 তারিখ থেকে 4ই জানুয়ারি 2023 তারিখ পর্যন্ত।


OFFICIAL NOTICE :CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.