খাদ্য দপ্তরের নতুন নিয়োগে স্থগিতাদেশ জানালো হাইকোর্ট

হাইকোর্ট মামলা শেষ না হওয়া পর্যন্ত নতুন বিজ্ঞপ্তিতে স্থগিত জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। খাদ্য দপ্তরের চুক্তিভিত্তিক যে ডাটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগের বিজ্ঞপ্তি করা হয়েছিল সেখানে স্থগিতাদেশ দিয়ে দিল কলকাতা হাইকোর্ট থেকে। ২০২১ সালের ৮ অক্টোবর খাদ্য দপ্তরের অস্থায়ীভাবে চুক্তিভিত্তিক ডাটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ করা হয়েছিল মামলাকারী ১৬১ জনসহ বেশ কিছু কর্মীকে। এ বছর ত্রিশে এপ্রিল এদের এই কাজ থেকে বাদ দিয়ে দেওয়া হয় অর্থাৎ সাত মাসেরও কম সময় তারা কাজ করেছিলেন। এই কারণেই বাদ দিয়ে দেয়া হয় ১৬১ জন কর্মী হাইকোর্টে মামলা করেছিলেন।  যা বেআইনিভাবে করা হয়েছিল তাদের বক্তব্য সরকারি প্রকল্পের কাজ শেষ হবার আগেই তাদের চাকরি থেকে বাদ দিয়ে দেয়া হয়েছিল অর্থাৎ বরখাস্ত করা হয়েছিল।




এই বেআইনি বরখাস্ত করা নিয়ে চাকরি হারানো ১৬১ জন কর্মী প্রথমে বিভিন্ন দপ্তরে অভিযোগ জানিয়েছিলেন তারপর আশা হারিয়ে ফেলে ছিলেন তারা। এর মধ্যে নতুন করে ডাটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল খাদ্য দপ্তর তাই বাধ্য হয়ে হাইকোর্টে মামলা করে ছিলেন বরখাস্ত হওয়া চুক্তিভিত্তিক কর্মচারীরা। এবছর ২৪ শে জুন নতুন করে নিয়োগের জন্য আবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। 

নতুন বিজ্ঞপ্তিতে ৩৪২ টি শূণ্যপদ ছিল কিন্তু বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায়ের বেঞ্চের তরফে উক্ত বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ জারি করে বলা হয় মামলা চলাকালীন সময়ে বিজ্ঞপ্তি অনুযায়ী কোনরকম নিয়োগ করা যাবে না অর্থাৎ নিয়োগের বিজ্ঞপ্তির ওপর স্পষ্টভাবে স্থগিতাদেশ জারি করে  দিয়েছে হাইকোর্ট। 

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.