সুপ্রিমকোর্টে কর্মী নিয়োগ প্রতি মাসে বেতন 35000 টাকা

ভারতের সুপ্রিম কোর্টে চাকরির সুযোগ। ভারতীয় নাগরিক হলে আবেদন করতে পারবেন প্রচুর শূন্যপদের সুপ্রিম কোর্টে নিয়োগ করা হচ্ছে তেমনটাই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পশ্চিমবঙ্গে যে কোন জেলা থেকে পুরুষ মহিলা উভয় প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন খুব সহজেই। কোন পদে কর্মী নিয়োগ করা হবে কি কি শিক্ষাগত যোগ্যতা লাগবে আবেদন পদ্ধতি সহ সমস্ত কিছু বিস্তারিত ভাবে নিচের প্রতিবেদনে আলোচনা করা হলো।



পদের নাম - জুনিয়ার কোর্ট অ্যাসিস্ট্যান্ট

মোট ভ্যাকেন্সি - 210 টি

বয়স সীমা 
প্রার্থীর বয়স 18 থেকে 30 বছরের মধ্যে হতে হবে এবং প্রার্থীকে 1 জুলাই 2022 তারিখ অনুযায়ী বয়স হিসাব করতে হবে । তবে সরকারী নিয়ম অনুসারে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের উর্ধ্বসীমা এ ছাড় পেয়ে যাবেন ।

শিক্ষাগত যোগ্যতা
যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোন শাখায় গ্রাজুয়েশন পাস করতে হবে সঙ্গে কম্পিউটার অপারেশনে যথেষ্ট দক্ষ হতে হবে এছাড়াও কম্পিউটারে প্রতি মিনিটে অন্ততপক্ষে কম করে ৩৫ টি শব্দ ইংরেজিতে টাইপিং স্পিড থাকতে হবে ।

বেতন
এক্ষেত্রে প্রতিমাসে pay level-6 অনুযায়ী প্রতি মাসে 35400 টাকা বেতন সঙ্গে সঙ্গে অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়া হবে।

আবেদন কিভাবে করবেন
এক্ষেত্রে প্রার্থীরা আবেদন অনলাইনের মাধ্যমে করতে পারবেন নিচে দেওয়া লিঙ্ক থেকে অথবা https://main.sci.gov.in এই ওয়েবসাইটের মাধ্যমে প্রার্থীরা আবেদন করতে পারেন। আবেদনের জন্য অবশ্যই প্রার্থীর একটি সঠিক ইমেইল আইডি ও ফোন নম্বর থাকতে হবে এছাড়াও আবেদনকারীর ফটো ও ছবি স্ক্যান করে আপলোড করতে হবে পোস্টাল অ্যাপ্লিকেশন কোন ভাবে গ্রহন করা হবে না।

আবেদন মূল্য
জেনারেল প্রার্থীও ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য 500 টাকা ধার্য করা হয়েছে তবে অন্যান্য প্রার্থীদের জন্য অর্থাৎ সংরক্ষিত শ্রেণীর অন্যান্য প্রার্থীদের ক্ষেত্রে ২৫০ টাকা ধার্য করা হয়েছে। UCO ব্যাংকের অনলাইনের মাধ্যমে আবেদন ফি জমা করা যাবে।

নিয়োগ পদ্ধতি 
  • প্রথমত লিখিত পরীক্ষা নেয়া হবে
  • দ্বিতীয়তঃ টাইপিং টেস্ট পরীক্ষা
  • তৃতীয়ত ডেসক্রিপটিভ টেস্ট নেওয়া হবে
  • এবং সর্বশেষ ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে
আবেদন করার শেষ তারিখ
10 ই জুলাই 2022 তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন প্রার্থীরা

Supreme court recruitment official notification - Download Now
Official website-  visit now

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.