কলকাতা পৌরসভায় উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরি

 রাজ্যে চাকরি প্রার্থীদের জন্য সত্যিই এটি একটি সুখবর । কারন রাজ্যে নতুন Group C পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে । এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে West Bengal Municipal Service Commission থেকে । রাজ্যের কলকাতা মিউনিসিপাল করপরেশানে এই নিয়োগ করা হবে । এখানে প্রার্থীরা কিভাবে আবেদন করবেন কি কি যোগ্যতা ও শর্তাবলী বলা হয়েছে সমস্ত কিছুই বিস্তারিত ভাবে আলোচনা করা হল । 



পদের নাম - জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট 

মোট শুন্যপদ - ২১ টি ( UR- 4 টি UR PWD- 1 টি UR MSP- 1 টি UR Esm- 6 টি SC-2 টি  SC ESM-3 টি  ST- 2 টি OBC- 1 টি OBC B- 1 টি )

বেতন - প্রতি মাসে পে লেভেল ৬ অনুসারে বেতন প্রদান করা হবে । 

বয়স সীমা - ১৮ থেকে ৪০ । তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন সরকারী নিয়ম অনুযায়ী । 


শিক্ষাগত যোগ্যতা ঃ WBCHSE বা যেকোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাশ করতে হবে । এছাড়া কম্পিউটার আপ্লিকেশানের কাজ জানা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে । 


কিভাবে আবেদন করবেন ?

অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে । West Bengal Municipal Service Commission অর্থাৎ MSCWB অফিশিয়াল অয়েবসাইটে প্রবেশ করে আবেদন করতে হবে । 





আবেদন মুল্য ঃ জেনারেল ও অবিসি আবেদনকারীদের জন্য ১৫০ টাকা ও প্রসেসিং ফী বাবদ ৫০ টাকা মোট ২০০ টাকা দিতে হবে । এছাড়া SC/ST/PWD প্রার্থীদের কোন রকম আবেদন মুল্য দিতে হবে না । শুধুমাত্র প্রসেসিং ফী ৫০ টাকা দিতে হবে । এই আবেদন মুল্য অনলাইনে পেমেন্ট করা যাবে ।


আবেদনের শেষ তারিখ - ১৭ ই মার্চ থেকে আবেদন শুরু হয়েছে আবেদন করা হবে ১৩ এপ্রিল ২০২২ পর্যন্ত । 


Apply Now - Click Here

Official Website - Download Now

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.