West Bengal Health Recruitment Board GNM Nursing Recruitment 2021 Official Notice by Bong Edutech

রাজ্যে হসপিটালে চাকরি 6000 শুন্য পদে নিয়োগ করা হচ্ছে কর্মী । এটা বলা ছাড়া চাকরি প্রার্থীদের জন্য অত্যন্ত সুখবর কোন রাজ্য স্বাস্থ্য দপ্তর অর্থাৎ ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড নিয়োগ করছে । রাজ্য স্বাস্থ্য দপ্তর 6114 টি শুন্য পদে কর্মী নিয়োগ করা হবে এমনটাই বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যে কোন জেলা থেকে আবেদন করতে পারবে অর্থাৎ পশ্চিমবঙ্গের বাসিন্দা হলে এখানে আবেদনযোগ্য প্রার্থীরা । ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড West Bengal Health Recruitment Board WBHRB এর তরফ থেকে দুটো আলাদা আলাদা নোটিশের মাধ্যমে এই নিয়োগের কথা বলা হয়েছে । দুটি বিজ্ঞপ্তির লিংক অফিশিয়াল ওয়েবসাইট আবেদনের লিংক ও বিস্তারিত আলোচনা নিচে করা হলো :-

বিজ্ঞপ্তি নাম্বার - R/ Staff Nurse, Gd- II/12/2021

পোস্টের নাম - staff nurse grade 2 (Staff Nurse,Grade -II)

Total vacancy :- এই বিজ্ঞপ্তি অনুযায়ী 3974 টি শুন্য পদে নিয়োগ করা হবে । এই বিজ্ঞপ্তির বলা হয়েছে জিএনএম নার্স নিয়োগ করা হবে জিএনএম নার্স পুরুষ ও মহিলাদের ক্ষেত্রে ভিন্ন ভিন্ন শূন্য পদ রয়েছে । 
জিএনএম মহিলা :- ৩৫৭৭ টি (UR- 1108, SC- 1255, ST- 363, OBC A- 668, OBC B- 170, PWD- 13)
জিএনএম পুরুষ :- ৩৯৭ টি  (UR- 124, SC- 140, ST- 40, OBC A- 74, OBC B- 78, PWD- 1)

এডুকেশনাল কোয়ালিফিকেশন :- স্টাফ নার্স গ্রেড 2 (GNM) এই পদের ক্ষেত্রে আবেদনকারীকে Indian nursing council অনুমোদনপপ্ত যে কোন কলেজ থেকে জি এন এম নার্সিং পাস করা থাকতে হবে সাথে পশ্চিমবঙ্গের নার্সিং কাউন্সিল এ নাম রেজিস্ট্রেশন থাকতে হবে । পাশাপাশি প্রার্থীকে বাংলা অথবা নেপালি ভাষা বলতে লিখতে জানতে হবে ।

বেতন - প্রতি মাসে 29 হাজার 800 টাকা বেতন দেয়া হবে। 




বিজ্ঞপ্তি নাম্বার - R/ Staff Nurse, Gd- II/08/2021

মোট শূন্যপদ :- এই বিজ্ঞপ্তি অনুযায়ী শূন্যপদ বলা হয়েছে 2140 টি ।

এক্ষেত্রে বেসিক বিএসসি এবং পোস্ট বেসিক বিএসসি নার্স করা হবে । তবে এখানে শুধুমাত্র ফিমেল কেনডিডেড রাই অর্থাৎ মহিলা প্রার্থীরাই আবেদনযোগ্য । 

বেসিক বিএসসি মহিলা :- ২০৩২ টি শূন্যপদ (UR- 633, SC- 711, ST- 206, OBC A- 378, OBC B- 96, PWD- 8)

পোস্ট বেসিক বিএসসি মহিলা :- ১০৮ টি (UR- 30, SC- 40, ST- 12, OBC A- 21, OBC B- 5, PWD- 0)

পড়াশোনার যোগ্যতা :- 
যারা বেসিক দিয়েছি পদে আবেদন করতে চাইছেন তাদের বেসিক বিএসসি নার্সিং পাস করে থাকতে হবে এবং যারা পোস্ট বেসিক বিএসসি নার্সিং পদে আবেদন করতে চাইছেন তাদের পোস্ট বেসিক বিএসসি নার্সিং কোর্স করা থাকতে হবে । প্রতিটি কোর্স Indian nursing council অনুমোদনপ্রাপ্ত কলেজ থেকে পাস করা হতে হবে সাথে আবেদনকারীর নাম পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল রেজিস্ট্রেশন থাকতে হবে এছাড়াও প্রার্থীকে বাংলা অথবা নেপালি ভাষা বলতে এবং লিখতে জানতে হবে। 

বেতন :- 29 হাজার 800 টাকা প্রতি মাসে এক্ষেত্রে বেতন দেয়া হবে। 

বয়স :- উপরোক্ত পদে আবেদনের জন্য ২০ থেকে 39 এর মধ্যে বয়স হতে হবে। বয়স হিসাব করতে হবে 1-1-2021 তারিখের মধ্যে । তবে রাজ্যের সংরক্ষিত শ্রেণীর আবেদনকারীরা বয়সের উর্ধ্বসীমা ছাড় পেয়ে যাবেন সরকারি নিয়ম অনুসারে ।

আবেদন পদ্ধতি :- অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে West Bengal health recruitment board official website অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন খুব সহজেই করতে পারবেন ।

আবেদনের শেষ তারিখ :- অনলাইনে আবেদনের লাস্ট ডেট 18 ই নভেম্বর 2021 দুপুর 1 টা অবধি ।

আবেদন মূল্য :- অনলাইনে আবেদন করার সময় আবেদন মূল্য 210 টাকা জমা দিতে হবে অনলাইনের মাধ্যমে । তবে সংরক্ষিত প্রার্থী অর্থাৎ SC/ST/PWD পাচিরে কোনরকম আবেদন মূল্য জমা দিতে হবে না ।

নিচে কিছু গুরুত্বপূর্ণ লিংক দেয়া হল আপনারা এই সমস্ত লিংক থেকে আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন অনলাইনে আবেদনের লিংক এ পৌঁছতে পারবেন এবং আমাদের টেলিগ্রামে জয়েন করে রাখতে পারবেন - 

গুরুত্বপূর্ণ কিছু লিঙ্ক

প্রথম Official Notice 

২য় Official Notice

Download Now

Download Now

Official Website

Visit Now

Join Telegram

Join Now

Apply Now

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.