উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় স্বাস্থ্য দপ্তরে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ | WB Health Data entry operator job vacancy

রাজ্য স্বাস্থ্য দপ্তরে বেশ কিছু কর্মী নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে । উচ্চ মধ্যমিক পাস যোগ্যতার স্বাস্থ্য দপ্তরে এই নতুন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে WBhealth এর অফিশিয়াল ওয়েবসাইটে।  এটি নিয়োগ করা হবে বালুরঘাট জেলা হাসপাতালে।  এখানে কোন কোন পদে আবেদন চলছে এবং কোন যোগ্যতায় প্রার্থী আবেদন করতে পারবে তার সমস্ত কিছু বিস্তারিত নিচে আলোচনা করা হলো -



বিজ্ঞপ্তি নম্বর - DHFWS / 1390
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ - 17/06/2021
আবেদনের শেষ তারিখ - 05/07/2021

এখানে কয়েকটি আলাদা আলাদা পদে নিয়োগ করা হচ্ছে প্রত্যেকটি পদের নাম ও যোগ্যতার বিবরণ নিচে দেওয়া হল -

প্রথম পদের নাম - মেডিকেল মাইক্রোবায়োলজিস্ট
মোট শূন্যপদ - 2 টি ( জেনারেল - ০১ টি ও Sc - ০১ টি)
শিক্ষাগত যোগ্যতা - Msc পাস করা থাকতে হবে প্রার্থীর । Molecular Biology/ মাইক্রোবায়োলজি / বায়োটেকনোলজি ইত্যাদি বিষয়ে এম এস সি পাশে থাকতে হবে।  সাথে উল্লেখ্য বিষয়ে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে ।
বেতন - এক্ষেত্রে মাসে 40 হাজার টাকা বেতন দেওয়া হবে ।

দ্বিতীয় পদের নাম - মেডিকেল ল্যাব টেকনোলজিস্ট 
মোট শূন্যপদ - 4 টি ( জেনারেল- ০২ টি, স্ক - ০১ টি, ST - ০১ টি)
শিক্ষাগত যোগ্যতা - এই পদের জন্য বিজ্ঞান শাখা নিয়ে অর্থাৎ বিজ্ঞান বিভাগ নিয়ে উচ্চমাধ্যমিক পাশ করতে হবে এবং উচ্চমাধ্যমিকে ফিজিক্স কেমিস্ট্রি ম্যাথ/ বায়োলজি সাবজেক্ট থাকতে হবে।  সাথে মেডিকেল ল্যাব টেকনোলজিস্ট ডিপ্লোমা অথবা Bsc MLT থাকতে হবে। 
বেতন -  Medical Lab Technologist পদের জন্য 17 হাজার টাকা মাসে বেতন দেওয়া হবে ।

তৃতীয় পদের নাম - ডাটা এন্ট্রি অপারেটর (DEO)
মোট শূন্যপদ - 4 টি ( জেনারেল ০২ টি , SC- ০১ টি, ST - ০১ টি)
শিক্ষাগত যোগ্যতা - এই পদের জন্য প্রার্থীকে গ্রাজুয়েশন পাস করতে হবে । সাথে কম্পিউটার অ্যাপ্লিকেশন নিয়ে কোর্স করা থাকতে হবে এবং ইংলিশ টাইপিং এর স্পিড 30 WPM শব্দ প্রতি মিনিটে হতে হবে ।

এখানে বয়স সীমা কি বলা হয়েছে ? 
এখানে প্রার্থীর বয়স 18 থেকে 40 বছরের মধ্যে হতে হবে এবং প্রার্থীকে বয়স হিসাব করতে হবে 01/01/2021 তারিখ হিসাবে । তবে সরকারি নিয়ম অনুসারে রাজ্যের সংরক্ষিত শ্রেণীর প্রার্থী অর্থাৎ SC/ST/OBC রা বয়সের উর্ধ্বসীমা ছাড় পেয়ে যাবেন ।

এখানে আবেদন কিভাবে করা যাবে ?
আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে  http://www.dakshindinajpurhealth.org এই ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করাতে হবে তারপর অনলাইনে আবেদন করার জন্য অবশ্যই প্রার্থীকে মোবাইল নম্বর ও ইমেইল আইডি দিয়ে আবেদন করতে হবে । আবেদন প্রক্রিয়া শুরু হবে ২১/০৬/২০২১ তারিখ থেকে , এবং আবেদন প্রক্রিয়া চলবে ০৫/০৭/২০২১ তারিখ অব্দি ।

আবেদন করার পরে আবেদনকারীকে অনলাইনে অ্যাপ্লিকেশন ফর্ম টি প্রিন্ট আউট করতে হবে তারপর সমস্ত যাবতীয় প্রয়োজনীয় নথিপত্র সেল্ফ অ্যাটেস্টেড করে একটি মুখ বন্ধ খামের মধ্যে ভরে খামের উপর লিখতে হবে -
Application for the post of _______________  এখানে পদের নাম লিখে একটি ডিমান্ড ড্রাফ্ট কাটতে হবে এবং সেই ড্রাফট এনভেলপ এর মধ্যে দিয়ে নীচে দেওয়া ঠিকানায় রেজিস্টার অথবা স্পিড পোস্ট করে দিতে হবে ১৩/০৭/২০২১ তারিখের মধ্যে ।

কোন ঠিকানায় পাঠাতে হবে ?

chief Medical officer of Health Balurghat Dakshin Dinajpur Pin- 733101 এই ঠিকানায় পাঠাতে হবে ।

আবেদন মূল্য কত টাকা লাগবে ?
এক্ষেত্রে জেনারেলদের জন্য 100 টাকা এবং এসিএসটি আবেদনকারীর জন্য 50 টাকা আবেদন মূল্য লাগবে এবং আবেদন মূল্য উপরে যেমন বলা হয়েছে ডিমান্ড ড্রাফটের মাধ্যমে ড্রাফ্ট কেটে দিতে হবে । ডিমান্ড ড্রাফ্ট কাটতে হবে - Dristict health and family welfare samiti dakshin Dinajpur payable at Balurghat এই ঠিকানায় ।

প্রার্থী বাছাই পদ্ধতি কী ভাবে হবে ?
সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে সুতরাং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে ।

অফিশিয়াল নোটিফিকেশন টি ডাউনলোড করুন - Click Here
অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন - Click Here
অনলাইনে আবেদন করুন - Click Here

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.