Durgapur CMERI New Engineering Job Recruitment Notice | দুর্গাপুরে নতুন ইঞ্জিনিয়ার নিয়োগ

রাজ্যে নতুন আবারো একটি ইঞ্জিনিয়ারিং জবের রিক্রুটমেন্ট নোটিশ প্রকাশ পেয়েছে । আপনি যে কোন শাখায় যদি ইঞ্জিনিয়ারিং পাশ করে থাকেন তাহলে এই চাকরি আপনিওপেতে পারেন রাজ্যের সেন্ট্রাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটের পক্ষ থেকে বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে এখানে আপনারা ভারতীয় নাগরিক এককথায় বলা যায় পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে আপনি আবেদন করতে পারবেন আপনার নিচে দেওয়া যোগ্যতা বয়সসীমা যদি ম্যাচ করে যায় তাহলে আমি এখানে খুব সহজেই আবেদন করে দিতে পারবেন । তো এই বিজ্ঞপ্তিতে কি কি বলা হয়েছে অর্থাৎ কোন কোন পদে নিয়োগ করা হচ্ছে শিক্ষাগত যোগ্যতা কি লাগবে বয়স কি লাগবে বেতন কেমন দেয়া হবে এবং আবেদন কি করে করবেন আপনারা বিস্তারিত সম্পূর্ণভাবে আলোচনা করা হল নিচে। 

বিজ্ঞপ্তি নম্বর 01/2021
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ- 08/06/2021

এখানে বিভিন্ন পদে নিয়োগ করা হচ্ছে যেমন প্রজেক্ট SRF প্রজেক্ট JRF প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট ইত্যাদি ।

প্রথম পদের নাম - প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট 
শূন্য পদ - তিনটি
প্রজেক্ট কোড - P - 4201*
শিক্ষাগত যোগ্যতা - আবেদনকারীকে ফিজিক্স নিয়ে স্নাতক অথবা মেকানিক্যাল ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে বিএসসি পাশ করতে হবে ।
বয়স সীমা - আবেদনকারীর বয়স 50 এর মধ্যে হতে হবে। 
বেতন - এই পদে প্রতি মাসে 20000 টাকা বেতন দেয়া হবে।

দ্বিতীয় পদের নাম - প্রজেক্ট অ্যাসোসিয়েট - II
কোড - P-4202
শূন্য পদ - 1 টি
শিক্ষাগত যোগ্যতা- ব্যাচেলার অফ ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রনিক্সে বিটেক অথবা ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন বা ইলেকট্রনিক্স এন্ড ইন্সট্রুমেন্টেশন এর ওপর ইঞ্জিনিয়ারিং করা থাকতে হবে সাথে রিসার্চ নিয়ে দু বছরের অভিজ্ঞতা থাকতে হবে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে ।
বয়স সীমা - আবেদনকারীর বয়স 35 এর মধ্যে হতে হবে
বেতন - প্রতি মাসে 35 হাজার টাকা করে এই পদে বেতন প্রদান করা হবে ।

তৃতীয় পদের নাম - প্রজেক্ট অ্যাসোসিয়েট - II
পোস্ট কোড - P-4203
শূন্য পদ - 2 টি
শিক্ষাগত যোগ্যতা - ব্যাচেলার অফ ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রনিক্সে বিটেক অথবা ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন বা ইলেকট্রনিক্স এন্ড ইন্সট্রুমেন্টেশন এর ওপর ইঞ্জিনিয়ারিং করা থাকতে হবে সাথে রিসার্চ নিয়ে দু বছরের অভিজ্ঞতা থাকতে হবে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে । সাথে Gate/Net পাস করা থাকতে হবে। 
অথবা ,
মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বাবি বিটেক করা থাকলে সাথে ডেভেলপমেন্ট অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল এন্ড রিসার্চ সম্বন্ধীয় দুই বছরের অভিজ্ঞতা যদি থাকে যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে তাহলেও আবেদন করা যাবে। 

বয়স - আবেদনকারীর বয়স 35 বছরের মধ্যে হতে হবে। 
বেতন - এক্ষেত্রেও 35 হাজার টাকা বেতন দেয়া হবে । তবে যদি দ্বিতীয় শিক্ষাগত যোগ্যতা থাকে তবে সেক্ষেত্রে 28000 টাকা বেতন মাসে প্রদান করা হবে। 

চতুর্থ পদের নাম - প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট
পোস্ট এর কোড - P-4204
শূন্য পদ - 1 টি
শিক্ষাগত যোগ্যতা - মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এ তিন বছরের ডিপ্লোমা ।
বয়স সীমা- 35 বছরের মধ্যে প্রার্থীর বয়স হতে হবে।
বেতন - কুড়ি হাজার টাকা করে প্রতিমাসে বেতন প্রদান করা হবে এ ক্ষেত্রে ।

পঞ্চম পদের নাম - প্রজেক্ট অ্যাসোসিয়েট -I
পোস্টের কোড-P-4205
শূন্য পদ-1 টি
শিক্ষাগত যোগ্যতা - এক্ষেত্রে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা বলা হয়েছে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এBE /Btech কিংবা গেট নেট পাশ করা থাকতে হবে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে ।
অথবা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এর ওপর BE /BTech পাস করা থাকতে হবে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে ।
বেতন - এক্ষেত্রে 31 হাজার টাকা করে বেতন দেয়া হবে মাসে।  তবে দ্বিতীয় শিক্ষাগত যোগ্যতা যদি ম্যাচ করে সেক্ষেত্রে 25,000 টাকা করে বেতন দেয়া হবে। 

ষষ্ঠ পদের নাম - প্রজেক্ট অ্যাসোসিয়েট -I
পোস্ট কোড P-4206
শূন্য পদ -1 টি
শিক্ষাগত যোগ্যতা - BE /BTech মেকানিক্যাল সিভিল অ্যারোস্পেস / Aeronautical ইঞ্জিনিয়ারিং এবং Gate/NET পাস করা থাকতে হবে যে কোনো স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে । 
অথবা,
যেকোনো প্রতিষ্ঠান থেকে BE বা BTech মেকানিক্যাল সিভিল / অ্যারোস্পেস / Aeronautical ইঞ্জিনিয়ারিং নিয়ে পাশ করতে হবে ।
বয়স সীমা - প্রার্থীর বয়স 35 বছরের নিচে হতে হবে ।
বেতন - প্রতি মাসে 31 হাজার টাকা বেতন দেয়া হবে তবে এ ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা যদি দ্বিতীয় টি ম্যাচ করে সেক্ষেত্রে 25,000 টাকা বেতন দেয়া হবে। 

সপ্তম পদের নাম - প্রজেক্ট JRF
পোস্ট কোড - P-4207
শূন্য পদ - 1 টি
শিক্ষাগত যোগ্যতা - এক্ষেত্রে বলা হয়েছে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা BE/BTech বা ME বা মেকানিক্যাল এর ওপর এমটেক কিংবা ইলেকট্রিক্যাল বা মেকাট্রনিক্স বা ইলেকট্রনিক্স বা ইন্সট্রুমেন্টেশন বা কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং কিংবা কম্পিউটার সায়েন্স বা কম্পিউটার অ্যাপ্লিকেশন অথবা এমএসসি বা রেডিও ফিজিক্স এ এম টেক থাকতে হবে । সাথে Gate/Net পাশ করা থাকতে হবে ।
বয়স সীমা - 28 বছরের মধ্যে বয়স হতে হবে।
বেতন - চাকরির প্রথম দুই বছরের 31 হাজার টাকা এবং পরের তিন বছর প্রতি মাসে 35 হাজার টাকা করে বেতন প্রদান করা হবে ।

অষ্টম পদের নাম - প্রজেক্ট JRF
পোস্ট কোড - P-4208
শূন্য পদ - 1 টি
শিক্ষাগত যোগ্যতা - এ ক্ষেত্রে কম্পিউটার সায়েন্সে ব্যাচেলার অফ ইঞ্জিনিয়ারিং বা বিটেক এবং ইঞ্জিনিয়ারিং বা আইটি বা ইলেকট্রনিক্স এবং টেলিকমিউনিকেশন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং অথবা কম্পিউটার সায়েন্সে মাস্টার্স অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেক এবং ইঞ্জিনিয়ারিং ইলেকট্রিক্যাল পাওয়ার ইলেকট্রনিক্স ইলেকট্রনিক্স টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এর উপর পাস করা থাকতে হবে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে। সাথে Gate/Net পাস করা থাকতে হবে ।
বয়স - 28 বছরের মধ্যে হতে হবে আবেদনকারীর বয়স ।
বেতন - প্রতি মাসে 31 হাজার টাকা বেতন দেয়া হবে ।

নবম পদের নাম - প্রজেক্ট অ্যাসোসিয়েট I
পোস্ট কোড - P-4209
শূন্য পদ 1 টি
শিক্ষাগত যোগ্যতা - ইলেকট্রনিক্স মেকানিক্স ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং এর উপর BE বা BTech করা থাকতে হবে । Gate/Net পাস করা থাকতে হবে।
অথবা, যে কোন স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ইলেকট্রিকালে BE বা Btech ইলেকট্রনিক্স মেকানিক্স বাই ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং করা থাকতে হবে ।
বেতন - প্রতিমাসে 31 হাজার টাকা বেতন দেয়া হবে তবে দ্বিতীয় শিক্ষাগত যোগ্যতা থাকলে প্রতি মাসে 25000 টাকা বেতন দেয়া হবে। 

উপরেই পোস্টগুলি ছাড়াও আরো কিছু পোস্ট আছে যেখানে আপনারা ডিপ্লোমা কিংবা ইঞ্জিনিয়ারিং কিংবা স্নাতকোত্তর হয়ে থাকলে আবেদন করতে পারবেন খুব সহজে নিচে অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেয়া হলো এবং অফিশিয়াল ওয়েবসাইট থেকে নোটিশ ডাউনলোড লিংক দেয়া হল আপনারা চাইলে সেখান থেকে নোটিশ টি ডাউনলোড করে সম্পূর্ণ করতে পারেন তবে নিচে এটাও আলোচনা করে দেয়া হলো আপনারা আবেদন করবেন কিভাবে। 

আবেদন পদ্ধতি - যে সমস্ত আবেদনকারী আবেদন করতে চান অর্থাৎ আপনাদের যাদের শিক্ষাগত যোগ্যতা ম্যাচ করে আপনারা নিচে থেকে আবেদন পত্র ডাউনলোড করে প্রিন্ট করে ফিলাপ করে সাথে আপনাদের শিক্ষাগত যোগ্যতার নথিপত্র অর্থাৎ সমস্ত রকমের যেমন সার্টিফিকেট রেজাল্ট ফটো এবং অন্যান্য সমস্ত নথিপত্র স্ক্যান করে নিচে দেওয়া ইমেইল আইডিতে ইমেইল করতে হবে । 
Email - temprct@cmeri.res.in

 ইমেইল পাঠানোর লাস্ট ডেট - ১৮/০৬/২০২১

অফিশিয়াল নোটিশ টি ডাউনলোড করুন - Click Here
আবেদন পত্র ডাউনলোড করুন - Click Here 
অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন - Click Here

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.