Madhyamik result 2024: মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হবে এই তারিখে! রেজাল্টের দিন হাতে পাবে মার্কশিট ছাত্র ছাত্রীরা

 
Madhyamik result 2024: মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের 

রেজাল্ট প্রকাশিত হবে এই তারিখে! রেজাল্টের দিন হাতে 

পাবে মার্কশিট ছাত্র ছাত্রীরা

চলতি বছরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ক্যান্ডিডেটদের পরীক্ষার পর অনেকটি সময় অতিক্রান্ত হয়েছে ছাত্র-ছাত্রীসহ অভিভাবকরা বসে আছে রেজাল্টের জন্য আজকের প্রতিবেদন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট সম্পর্কে বিস্তারিত তথ্য উল্লেখ করা হলো।


চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছিল ফেব্রুয়ারি ১২ তারিখে। এবছর মাধ্যমিক পরীক্ষার্থীরা সংখ্যা ছিল প্রায় তিন-৯ লক্ষ ২৩ হাজার দীর্ঘ সময় হলেও চলিততি বছরের মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে ২৯ শে ফেব্রুয়ারি।

পরিসংখ্যান অনুযায়ী এ বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ৭ লক্ষ ৯০ হাজার লোকসভা নির্বাচনের কারণে চলতি বছরের নির্ধারিত সময়ের আগেই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে। তাই স্বাভাবিকভাবে দুটো পরীক্ষার ফলাফল প্রকাশের অপেক্ষায় রয়েছে ছাত্র-ছাত্রীসহ অভিভাবকেরা

বিভিন্ন সংবাদ মাধ্যমের মাধ্যমে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশের তারিখ নিয়ে বিভিন্ন আলোচনা হলেও সর্বশেষ পাওয়ার খবর অনুযায়ী রাজ্যের শিক্ষা দপ্তরের সূত্রে জানা যাচ্ছে আগামী দোসরা মে মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশের দিন পরীক্ষার্থীরা নিজের স্কুলে গিয়ে মার্কশিট সংগ্রহ করতে পারবেন। অপরদিকে উচ্চ মাধ্যমিক রেজাল্ট প্রকাশ্যের কুম্ভবোতারই হল ৮ই মে উচ্চমাধ্যমিকের ক্ষেত্রে ফলাফল প্রকাশের দিন মার্কসির হাতে পাবেন না বরুড়া সম্ভাব্য ৮ তারিখ অনলাইন ফল প্রকাশ করার কিছুদিন পরে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা পাখির হাতে পাবে।

উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2024:- 
























পশ্চিমবঙ্গে একটি বহুল প্রচলিত দৈনিক সংবাদপত্রের রিপোর্ট অনুযায়ী মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পর প্রকাশের এই তারিখ গুলি সংশ্লিষ্ট বোর্ডের পক্ষ থেকে এখানে নির্দিষ্ট করা হয়নি যে স্কুলগুলিতে ফলাফলের দিন মাধ্যমিকের মার্কশিট বিতরণ কেন্দ্র বা ক্যাম করা হবে সেগুলো অনুমোদন খতিয়ে দেখতে বলেছে পর্ষদ তাই পশ্চিমবঙ্গ শিক্ষা মল একাংশ আশা করছে নিয়মমাফিক সমস্ত বিষয়গুলি উচ্চ মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হতে চলেছে।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.