WB Primary TET Answer Key 2022: উত্তরপত্র কবে প্রকাশ পাবে? কিভাবে ডাউনলোড করবেন বিস্তারিত ভাবে জানুন।

WB Primary TET Answer Key 2022: উত্তরপত্র কবে প্রকাশ পাবে? কিভাবে ডাউনলোড করবেন বিস্তারিত ভাবে জানুন।

গত ১৪ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত দীর্ঘদিন অপেক্ষার পর টেট পরীক্ষার আবেদন প্রক্রিয়া চলে। গত রবিবার ১১ই ডিসেম্বর পশ্চিমবঙ্গের প্রাথমিক টেট পরীক্ষা WB Primary TET 2022 সম্পন্ন হয়েছে। প্রায় সাত লক্ষ চাকরিপ্রার্থী এই দিন পরীক্ষা দিলাম দুপুর বারোটা থেকে আড়াইটা পর্যন্ত পরীক্ষা চলেছিল।
এখন নিজেদের পরীক্ষার Answer Key এর জন্য অপেক্ষা করে আছেন বেশিরভাগ চাকরি প্রার্থীরা। তাদের পরীক্ষা কেমন হলো ভালো হলো না খারাপ হলো? কতগুলো উত্তর ঠিক ছিল কতগুলো উত্তর পেয়ে ঠিক ছিল তা অ্যানসার কি না বেরোনো পর্যন্ত সঠিকভাবে মিলিয়ে দেখা যাবে না।
WB TET 2022 Answer Key কবে বেরোবে?
খুব দ্রুতই টেট পরীক্ষার ফলাফল প্রকাশ করবে এমনটাই জানিয়েছেন প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি শ্রী গৌতম পাল।শীঘ্রই টেট পরীক্ষার Model Answer Key প্রকাশ করবেন প্রাথমিক শিক্ষা পর্ষদ। 
বোর্ডের তরফ থেকে এখনো কোনো নির্দিষ্ট তারিখ ঘোষণা হয়নি। বিভিন্ন সূত্র অনুযায়ী আশা করা যাচ্ছে যে খুব শীঘ্রই প্রার্থীরা রেজাল্ট এবং অ্যানসার কি দেখতে পাবেন।

WB TET 2022 Answer Key কিভাবে দেখবেন?
গত 11 ডিসেম্বর যেসব প্রার্থীরা টেট পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা প্রাথমিক শিক্ষা পর্ষদের নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে রেজাল্ট ও উত্তর দেখতে পারবেন। যেদিন সমস্ত কিছু পর্ষদের তরফ থেকে আপলোড করে দেবে সেইদিন থেকেই প্রার্থীরা সমস্ত কিছু ইনফরমেশন দেখতে পারবেন।

WB TET 2022 Answer Key কোন ওয়েবসাইটে পাওয়া যাবে ?
শিক্ষা পর্ষদের ওয়েবসাইট wbbprimaryeducation.org তে গিয়ে নিজেদের ফলাফল দেখতে পারবেন সকল পরীক্ষার্থীরা ।

WB TET 2022 Answer Key কীভাবে ডাউনলোড করবেন?
প্রথমে প্রার্থীরা wbbprimaryeducation.org এই ওয়েবসাইটে যাবেন।
হোমপেজে WB TET Answer Key লিংকে ক্লিক করতে হবে । তারপরে স্ক্রিনে অ্যানসার কি আসলে সেটি পিডিএফ আকারে ডাউনলোড করতে হবে। তারপরে আপনার নিজের উত্তরের সাথে পিডিএফ মিলিয়ে নিতে হবে।

Tet 2022 Answer Key কিভাবে মেলাবেন?
পরিক্ষার হলে নির্দিষ্ট একটি OMR এর কার্বন কপি দেওয়া হয়েছে প্রত্যেক পরীক্ষার্থীকে। বাড়িতে বসেই নিজেদের দেওয়া উত্তর দেখতে পাবেন সেই কার্বন কপিতে। আনসার কি ডাউনলোড করে সেই ওএমআর সাথে নিজেদের ও এম আর মিলিয়ে কতগুলি সঠিক হলো এবং কতগুলি ভুল হল গুণী হিসাব করে নিতে পারবেন আপনার নম্বর কত হবে। 

যদি আনসার কে নিয়ে কোন অভিযোগ থাকে তাহলে কি করবেন?
আনসার কে নিয়ে প্রার্থীদের কোনরকম অভিযোগ বা আপত্তি থাকলে তারা সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ করার জন্য সময় পাবেন। যদি কোন প্রশ্নের উত্তর সংক্রান্ত কোনো সমস্যা এনসার দিতে পাওয়া যায় তাহলে প্রার্থীরা যে অভিযোগ করবেন সেই অভিযোগের ভিত্তিতে নতুন করে আবার একটি চূড়ান্ত অ্যানসার কি তৈরি করা হবে এবং বোর্ডের ওয়েবসাইটে আবার নতুন করে আপলোড করা হবে।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.