ব্লকে ব্লকে আশা কর্মী নিয়োগ করা হচ্ছে , দেখুন কিভাবে আবেদন করবেন

রাজ্যে আশা কর্মী নিয়োগ করা হচ্ছে । কোন রকম আবেদন মুল্য লাগবে না । মহিলা চাকরি প্রার্থী দের জন্য এটি একটি বিরাট সুখবর । কারন রাজ্যে বিভিন্ন জেলায় আশা কর্মী নিয়োগ করা হচ্ছে । কি কি যোগ্যতা লাগবে , কিভাবে আবেদন করবেন , সমস্ত কিছু নিচের প্রতিবেদনে আলোচনা করা হল । 


Name of The Post : Asha Karmi ( আশা কর্মী )

শুন্যপদ ঃ ২৬ টি 

বয়স ঃ আবেদন এর জন্য প্রার্থীর বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে । বয়স হিসাব করতে হবে ০১/০২/২০২২ তারিখ অনুযায়ী । তবে SC/ST প্রার্থীদের ক্ষেত্রে ২২ থেকে ৪০ বছর এর মধ্যে হতে হবে । 

শিক্ষাগত যোগ্যতা ঃ আবেদন এর জন্য প্রার্থীকে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ হতে হবে । উচ্চ শিক্ষাগত যোগ্যতার প্রার্থী রা আবেদন করতে পারবেন , তবে তা মুল্যায়ন করা হবে না । শুধু মাত্র বিবাহিত / বিধবা / ও বিবাহ বিচ্ছিনা মহিলারা আবেদন করতে পারবেন । এছাড়া প্রার্থী কে উল্লেখিত গ্রামের স্থায়ী বাসিন্দা হতে হবে । 


আবেদন কিভাবে করবেন ?

অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে । আবেদন পত্র ফিলাপ করে উল্লেখিত ব্লকে গিয়ে জমা করতে হবে । আবেদন পত্রের সাথে প্রয়োজনীয় নিথিপত্র সংযোগ করে একটি খামের মধ্যে ভরে , খামের ওপর লিখতে হবে - APPLICATION FOR THE POST OF ____________ ( পদের নাম ) তার পর জমা করাতে হবে । 


যা যা নথিপত্র লাগবে ঃ

  1. বয়সের প্রমান পত্র হিসাবে জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিকের Admit 
  2. ভোটার কার্ড
  3. রেশন কার্ড 
  4. আধার কার্ড 
  5. মাধ্যমিকের রেজাল্ট ও সার্টিফিকেট
  6. জাতিগত সার্টিফিকেট
  7. ২ কপি পাসপোর্ট সাইজ ছবি  ( শেল্ফ আটেস্টেড )
  8. ৫ টাকার ডাক টিকিট সহ নিজের ঠিকানা লেখা খাম ।

কোথায় নিয়োগ করা হবে ?

পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর মহাকুমার অন্তগত পান্ডবেশর ব্লকের অধিনে বিভিন্ন উপসাস্থ্য কেন্দ্র গুলতে  এই নিয়োগ করা হবে । 

আবেদন জমা দেবার সময় ও তারিখ ঃ

০১.০৬.২২ থেকে ২১.০৬.২০২২ তারিখ সকাল ১১ টা থেকে বিকাল ৫ টা অবধি আবেদন পত্র জমা নেওয়া হবে । 




কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.