গ্রামে গ্রামে প্রচুর আশা কর্মী নিয়োগ করা হচ্ছে দেখুন আবেদন পত্র

রাজ্যে মহিলা চাকরিপ্রার্থীদের জন্য আবারও সুখবর। পরপর প্রতিটি জেলা থেকেই বেরোচ্ছে আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। পশ্চিমবঙ্গ সরকার অনুমোদিত স্বাস্থ্য সুরক্ষা দপ্তর এ আশা কর্মী পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে । কোথায় কোথায় প্রার্থী নিয়োগ করা হবে কিভাবে নিয়োগ করা হবে সমস্ত কিছু জানতে নিচের প্রতিবেদনটি সম্পূর্ণভাবে পড়ে নিন।  ভারতীয় নাগরিকরা এই পদে আবেদন করতে পারবেন তবে মহিলাদের মধ্যে বিবাহিতা বিধবা ও আইনগত ভাবে ডিভোর্সি মহিলারাই আবেদন করতে পারবেন।




পদের নাম - আশা কর্মী (Asha Karmi)

  • শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে বলা হয়েছে মাধ্যমিক পাস মা সমতুল্য পরীক্ষায় পাশ করলেই অথবা অন্যান্য প্রার্থীরা আবেদন করতে পারবেন তবে প্রার্থীকে ওই এলাকার অর্থাৎ ওই গ্রামের স্থায়ী বাসিন্দা হতে হবে ।
  • বয়সের ক্ষেত্রে বলা হয়েছে 1 জানুয়ারি 2022 তারিখ অনুযায়ী 30 থেকে 40 বছরের মধ্যে বয়স হতে হবে তবে রাজ্যে তপশিলি জাতি তপশিলী উপজাতি বাসীদের জন্য বয়সসীমা ছার থাকবে। সে ক্ষেত্রে বয়স হিসাব করতে হবে 22 থেকে 40 বছরের মধ্যে।

আবেদন কিভাবে করবেন?
আগ্রহী প্রার্থীরা আবেদন অনলাইনের মাধ্যমে করতে পারবেন নির্দিষ্ট ফরম ফিলাপ করে সংশ্লিষ্ট বিডিও অফিসের কাছে জমা দিতে হবে আবেদনপত্রের সঙ্গে নিচে দেওয়া ডকুমেন্টগুলো জমা করতে হবে সাথে একটি মুখ বন্ধ খামের মধ্যে সমস্ত ডকুমেন্টস জমা করতে হবে এবং সেই খামের উপর 5 টাকার ডাকটিকিট লাগিয়ে দিতে হবে।

কোথায় নিয়োগ করা হবে
কাটোয়া কালনা বর্ধমান সদর উত্তর বর্ধমান সদর দক্ষিণ মহাকুমার সংযুক্ত তপশিল বর্ণিত বিভিন্ন উপ-স্বাস্থ্য কেন্দ্রগুলোতে এই নিয়োগ প্রক্রিয়া করা হচ্ছে।



আবেদনপত্রের সঙ্গে কি কি জমা দিতে হবে?
  1. বয়সের প্রমাণপত্র হিসেবে জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিকের সার্টিফিকেট
  2. ভোটার কার্ড বা রেশন কার্ড
  3. স্থায়ী বাসিন্দা সার্টিফিকেট হিসাবে প্রমান পত্র
  4. মাধ্যমিকের সার্টিফিকেট বা রেজাল্ট
  5. দুই কপি পাসপোর্ট সাইজ ছবি
  6. জাতিগত শংসাপত্র
  7. বিবাহিতদের ক্ষেত্রে ম্যারেজ সার্টিফিকেট বিবাহবিচ্ছেদের ক্ষেত্রে ডিভোর্স সার্টিফিকেট বিধবা দের ক্ষেত্রে স্বামীর মৃত্যু সার্টিফিকেট 

জমা দেওয়ার শেষ তারিখ 
২২/০৪/২০২২ তারিখ সকাল 11 টা থেকে বিকেল তিনটের মধ্যে সংশ্লিষ্ট বিডিও অফিসে সরাসরি গিয়ে জমা করতে হবে তবে সরকারি ছুটি শনিবার রবিবার বাদ দিয়ে যে কোন দিন জমা দেওয়া যাবে আবেদনপত্র।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.