আইনি জটিলতার কারণে 2020 কনস্টেবল নিয়োগের প্রক্রিয়া কলকাতা হাইকোর্টে স্থগিত রইল West Bengal Police Constable Recruitment Notice

West Bengal Police Constable Recruitment Notice

2020 সালে পশ্চিমবঙ্গের কনস্টেবল নিয়োগ এর যে  পরীক্ষা হয়েছিল সেই আইনি জট এখনও রয়ে গেল। বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায় নির্দেশে জারি হয়েছে। 2021 সালে সেপ্টেম্বর মাসে রাজ্যজুড়ে যে কনস্টেবল ও লেডি কনস্টেবল প্রিলি পরীক্ষা হয়েছিল, পরীক্ষা ঠিক আগে বেশ কিছু প্রার্থী আদালতের দ্বারস্থ হয়েছিল সেইসব প্রার্থীদের কোন বিশেষ কারণে অনলাইন এপ্লিকেশন রিজেক্ট হয়ে গিয়েছিল এবং তারা পরীক্ষা দেয়ার সুযোগ থেকে বাদ পড়েছিল। মামলাকারীদর আবেদন ছিল এই যে আদালতের কাছে যেন আদালত এই বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করে।

বিগত এক বছর ধরে চলা এই মামলাটি শুনানির দিন বলা হয় যে যে প্রার্থীদের অনলাইন অ্যাপ্লিকেশন বাতিল হয়েছিল তাদের মুখের অংশ একটি আচ্ছাদন দিয়ে ঢাকা থাকার ফলে হয়েছিল, আদালত জানিয়েছে যে এই মামলার ফলাফল ভবিষ্যতের উপর নির্ভরশীল থাকবে মামলাটি 2022 সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে উঠবে বলে জানা গিয়েছে।

এই মুহূর্তে দেখার বিষয় হলেও পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড কি পদক্ষেপ নেয় পাশাপাশি 2019 সালের যে কনস্টেবল নিয়োগ এর চূড়ান্ত নিয়োগ প্রক্রিয়া মামলার জন্য আটকে রয়েছে। চূড়ান্ত মেধা তালিকা উর্ত্তীন্ন হওয়ার প্রার্থীরা ট্রেনিং শেষ করে জয়নিং করলেও এখনো বেশ কিছু প্রার্থী ট্রেনিং থেকে বঞ্চিত আছে। 

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.