Banglar Dairy Scheme Job Vacancy 'বাংলার ডেয়ারি ' - প্রকল্পে নতুন করে কর্মসংস্থান পশ্চিমবঙ্গে, এই প্রকল্প চালু হচ্ছে আগামী 30 শে নভেম্বর থেকেই 'বাংলার ডেয়ারি'

Banglar Dairy New Wb Govt Scheme

মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অনুপ্রেরণায় রাজ্য সরকারের উদ্যোগে আমাদের রাজ্যে তথা বাংলায় এক নতুন শিল্প-কারখানার কথা জানানো হয়েছে। রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য এটি একটি অত্যন্ত আনন্দের খবর, বাংলায় এই প্রথম ' বাংলার ডেয়ারি' নামক শিল্প কারখানা চালু করার কথা বলেছেন।

দুগ্ধজাত এ শিল্পকে উচ্চ মাত্রায় নিয়ে যেতে মুখ্যমন্ত্রী নয়া উদ্যোগ, এটা শুধুমাত্র দুগ্ধ শিল্পের উন্নতি নয় বাংলার বেকার যুবক যুবতীদের নতুন কর্মস্থানের সুযোগ হবে বলে মনে করা হচ্ছে। আগামী 30 শে নভেম্বর থেকে এটি শুরু হওয়ার কথা হয়েছে। 

বাংলায় মেট্রো ডেয়ারি, মাদার ডেয়ারি, আমুল, রেড কাউ নামক প্রচুর সংস্থা আছে যারা অতি সুস্বাদু দুধ মানুষের কাছে পৌঁছে দেয়। রাজ্যের দুগ্ধশিল্পের আরও উন্নতির জন্য রাজ্য সরকারের নতুন ব্র্যান্ড আসতে চলেছে যার নাম 'বাংলার ডেয়ারি'। শুধুমাত্র দুধ নয় পনির, মাখন, দুগ্ধজাত ও নানা উপকরণ পাওয়া যাবে। বিভিন্ন রাজ্য ও দুগ্ধজাত শিল্পকে উচ্চ মাত্রায় নিয়ে যেতে নানা উদ্যোগ নিয়ে এসেছে, এবারেও আমাদের রাজ্য চালু হতে চলেছে 'বাংলা ডেয়ারি' প্রকল্প। 

রাজ্যের বিভিন্ন জেলায় যেমন কলকাতা, হাওড়া, হুগলি, দুই 24 পরগনায় 'বাংলা ডেয়ারির' আউটলেট চালু করা হবে। পরবর্তীকালে রাজ্যের অন্যান্য জেলাতেও এই 'বাংলা ডেয়ারি' প্রকল্পের আউটলেট চালু করা হবে এবং যথার্থ কর্মসংস্থান দেয়া হবে। প্রথমত 512 টি আউটলেট চালু করা হবে সূত্রের মাধ্যমে জানা গিয়েছে ফলে রাজ্যজুড়ে কর্মসংস্থান বাড়বে বলে জানা গিয়েছে। 

রাজ্য সরকার ইতিমধ্যেই একটি বেসরকারি সংস্থাকে 'বাংলার ডেয়ারি' প্রচার ও ব্র্যান্ডিংয়ের দায়িত্ব দিয়েছে রাজ্য সরকারের প্রাণিসম্পদ বিকাশ দপ্তর। প্রথমে 45 হাজার লিটার দুধ নিয়ে এই ব্যবসা শুরু করা হবে বলে এক আধিকারিকের কোথায় জানা গিয়েছে প্রাণী সম্পদ বিকাশ দপ্তর। এই শিল্প চালু হওয়ার ফলে বাংলার বেকার যুবক যুবতীদের নতুন করে অনেক কর্মসংস্থান হবে বলে মনে করা হচ্ছে। 

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.