মাধ্যমিক পাসে রাজ্য জুড়ে ১৩ হাজার আশা কর্মী নিয়োগ | West Bengal Asha Karmi Job Recruitment Notice 2021

রাজ্যে মহিলাদের জন্য দারুন একটি সুখবর। কারণ এবার সরকার ঘোষণা করে দিলেন মহিলাদের জন্য নতুন কর্মসংস্থান । অর্থাৎ পশ্চিমবঙ্গে নতুন করে আবার আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে চলেছে। নিয়ম অনুসারে কেবলমাত্র রাজ্যের মহিলা প্রার্থীরাই এখানে আবেদন করতে পারবেন। তো কি কি বলা হয়েছে এই আশা কর্মী নিয়োগ নিয়ে সমস্ত কিছু নিচে বিস্তারিতভাবে step-by-step আলোচনা করা হল -



গত সোমবার অর্থাৎ ১৬/০৮/২০২১ তারিখে রাজ্যের মন্ত্রিসভা বৈঠকে আশা কর্মী নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্ত্রিসভা বৈঠক অনুযায়ী পশ্চিমবঙ্গের সম্পূর্ণ রাজ্য জুড়ে প্রায় 13 হাজারেরও বেশি আশা কর্মী নিয়োগ করা হতে চলেছে আগামী দিনে। এখন বর্তমানে 53 হাজারেরও বেশি আশা কর্মী কর্মরত গোটা রাজ্য জুড়ে । এই নিয়ম এই উদ্যোগ স্বাস্থ্যপরিসেবা উন্নত করার জন্য মূলত রাজ্য সরকার নিতে চলেছে । এত বড় শূন্য পদে আশা কর্মী নিয়োগের কার্য সম্পন্ন হবে খুব তাড়াতাড়ী এমনটাই জানিয়েছেন ।


এই আশা কর্মী নিয়োগ প্রক্রিয়া প্রত্যেক জেলার ব্লকে ব্লকে হয়ে থাকে।  প্রতিটি জেলার বিডিও অফিস থেকে এই নিয়োগের আবেদন পত্র প্রকাশ করা হয়। এবং সেই আবেদনপত্র সঠিকভাবে ফিলাপ করে বিডিও অফিসে জমা দিয়ে আসতে হয়। সাধারণত আশা কর্মী চাকরির জন্য যোগ্যতা মাধ্যমিক পাস চাওয়া হয়।  এবং এখানে বিবাহিতা বিধবা অথবা আইনত ভাবে ডিভোর্সি মহিলারাই একমাত্র আবেদন করতে পারেন। এবং যদি আবেদনকারী SHG ( Self Help Group) এর সদস্য হয়ে থাকেন তবে তাদের অগ্রাধিকার দেওয়া হয়। 


তবে উল্লেখ্য এখনো ভাবে কোন অফিশিয়াল নোটিশ এই নিয়ে প্রকাশিত হয়নি যখনই এর কোন বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে আপনারা আমাদের ওয়েবসাইট Bong Edutech এ সবার প্রথম পেয়ে যাবেন । 

No comments:

Powered by Blogger.