Anganwadi Sahayika Job Recruitment 2021 | মাধ্যমিক পাস এইট পাশ যোগ্যতা অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে কর্মী নিয়োগ করা হচ্ছে

রাজ্যজুড়ে মহিলা চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুযোগ কারণ 2600 শূন্যপদে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদের নিয়োগ করা হবে । মাধ্যমিক উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতা এখানে আবেদন করতে পারবে পশ্চিমবঙ্গের যে কোন মহিলা যে কোন জেলার বাসিন্দা হলেই এখানে আবেদন করা যাবে। জানা যায় অষ্টম শ্রেণি যোগ্যতা থাকলেও এই পদ গুলি জন্য আবেদন করা যাবে। মোট কতগুলি শূন্য পাঠাবে তা জানিয়ে নবান্নে চিঠি পাঠিয়েছেন সংশ্লিষ্ট ডিপার্টমেন্ট। 

এই নিয়োগ প্রক্রিয়া টি সম্পূর্ণ করা হবে পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলায়। রাজ্যের মধ্যে পূর্ব মেদিনীপুর জেলায় শূন্য পদের সংখ্যা সব থকে বেশি। তবে এই জেলায় অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সংখ্যা 6345 যার মধ্যে 6025 টি কেন্দ্র বর্তমানে চালু আছে এবং বাকি কেন্দ্রগুলি লোকের অভাবে বন্ধ হয়ে গেছে। সমস্ত অঙ্গনওয়াড়ি কেন্দ্র গুলি আবার চালু করতে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নতুন করে খুব তাড়াতাড়ি নিয়োগ হতে চলেছে এবং নিয়োগ করতে চলেছে জেলা দপ্তর। তাই পুরো মেদিনীপুর জেলা প্রশাসন সরকারকে চিঠি দিয়েছে এই শূন্য পদের সংখ্যা জানিয়ে ।

    এই জেলায় বর্তমানে অঙ্গনওয়াড়ি কর্মীর ফাঁকা পদের সংখ্যা 1152 টি এবং সহায়িকা পদের শূন্যপদ আছে 1456 । অর্থাৎ মোট 2638 শূন্য পদে আগামী দিনে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে।

শিক্ষাগত যোগ্যতা -
  1. অঙ্গনওয়াড়ি কর্মী পদের জন্য আবেদন করতে মাধ্যমিক পাস যোগ্যতার প্রয়োজন হয় ।
  2. অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে আবেদনের জন্য অষ্টম শ্রেণী পাস যোগ্যতার প্রয়োজন হয়।
নিয়ম অনুসারে এই পদগুলিতে কেবলমাত্র মহিলা প্রার্থী আবেদন করতে পারবেন এছাড়া আবেদনকারীকে ওই এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে ।

    তবে এই নিয়োগ সম্পর্কে এখনো অব্দি কোন অফিশিয়াল নোটিফিকেশন প্রকাশ পায়নি এই নিয়ে একটি পূর্ব মেদিনীপুর জেলার জন্য হলেও রাজ্যের প্রতিটি জেলায় মোট 10000 শূন্যপদে আগামী দিনে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে। প্রতিটি জেলার দপ্তরের থেকে আলাদা আলাদাভাবে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে আগামী দিনে। 

আগামী দিনে যখনই এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে সাথে সাথে আপনারা Bong EduTech আমাদের এই ওয়েবসাইটে দেখতে পাবেন ।

1 টি মন্তব্য:

Blogger দ্বারা পরিচালিত.